রাজনীতি

সমন্বয়ক মাহিন সরকার অপদস্ত

 

শিক্ষার্থীদের ১০ মিনিটের আলটিমেটামে বগুড়া ত্যাগ

 

বগুড়া প্রতিনিধি :  বগুড়া সরকারি আজিজুল হক কলেজে শিক্ষার্থীদের একটি পক্ষের বিরোধিতার কারণে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক মাহিন সরকার কর্মসূচি শেষ না করেই ফিরে এসেছেন। বৃহস্পতিবার বিকালে কলেজ চত্বরে মতবিনিময় করার কথা থাকলেও তোপের মুখে সেনা সহায়তায় তিনি ক্যাম্পাস ত্যাগ করেন। প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় সমন্বয়ক মাহিন সরকার বগুড়া সফরে আসেন।

তিনি সকালে আন্দোলনে বগুড়ার নিহতদের কবর জিয়ারত করেন। দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে নিহত ও আহত পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন। বিকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সরকারি আজিজুল হক কলেজের মুক্তমঞ্চে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় আয়োজন করে। এ সভায় মাহিন সরকার যোগ দিতে এলে একটি পক্ষ তাকে দেখে ‘ভুয়া’ ‘ভুয়া’ স্লোগান দিতে থাকে। একপর্যায়ে দু’পক্ষ মুখোমুখি অবস্থান নেয়।

বিরোধিতাকারী শিক্ষার্থীরা বলেন, ‘আমরা সমন্বয়ক হিসেবে সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহকে চিনি। অন্য কাউকে সমন্বয়ক মানি না। ওই দুই সমন্বয়ক না এলে কোনও কর্মসূচি হবে না।’এ সময় আলোচনা সভার আয়োজক পক্ষ তাদের সঙ্গে কথা বলতে চাইলে তারা প্রত্যাখ্যান করেন। তখন দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে সেনাসদস্যরা এলে অধ্যক্ষের কক্ষে মাহিন সরকারসহ অন্য নেতারা বৈঠকে বসেন।

বৈঠক চলাকালে কলেজ চত্বরে থাকা অন্য পক্ষ বিভিন্ন স্লোগান দিয়ে প্রতিবাদ জানায়। তারা সমন্বয়ক মাহিন সরকারকে কলেজ ত্যাগ করতে ১০ মিনিটের আলটিমেটাম দেন। বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে মাহিন সেনাবাহিনীর সহায়তায় গাড়িতে উঠে কলেজ ক্যাম্পাস ত্যাগ করেন।এ সময় মাহিন সরকার সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘ওইসব শিক্ষার্থী উদ্দেশ্যপ্রণোদিতভাবে স্লোগান দিয়েছেন। তাদের বক্তব্য স্পষ্ট নয়।’

সংশ্লিষ্ট খবর

Back to top button