আন্তর্জাতিক

লিবিয়ায় দক্ষ কর্মী পাঠাবে সরকার

লিবিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাতকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী শফিকুল ইসলাম চৌধুরী-

 

 

কূটনৈতিক রিপোর্টার : লিবিয়ার সাথে বাংলাদেশের সম্পর্ককে আরও জোড়ালো করা হবে। বাংলাদেশ থেকে যেন বৈধভাবে কর্মী যেতে পারে সেজন্য সকল ব্যবস্থার করা হচ্ছে। ইতোমধ্যে দুই দেশের মধ্যে চলমান একটু চুক্তি প্রক্রিয়াধীন রয়েছে। চুক্তিপত্রটি স্বাক্ষরিত হলে তা বাস্তবায়ন করা হবে। সোমবার (২২ জানুয়ারি) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী শফিকুল ইসলাম চৌধুরী লিবিয়ার রাষ্ট্রদূত এইচ.ই. আব্দুল মুতালিব এস এম সুলিমানের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন।

লিবিয়া সরকারের সাথে কিছু চুক্তি সম্পর্কে প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, আমাদের দেশ থেকে ইঞ্জিনিয়ার নেয়া কথা জানিয়েছে লিবিয়া। তাছাড়া কনস্ট্রাকশনের কাজের জন্য দক্ষ কর্মী নিয়োগের ব্যাপারেও কথা হয়। সাধারণ কর্মীগণ সেখানে কাজের জন্য যাওয়ার সুযোগ পাবেন।তবে চুক্তিটি এখনো প্রক্রিয়াধীন রয়েছে। সকল প্রক্রিয়া শেষ হলে কতজন কর্মী নেয়া হবে তা জানানো হবে। লিবিয়া কর্মী নিয়োগের ক্ষেত্রে সেখানের পরিবেশ ও নিরাপত্তার বিষয়টি জোরালোভাবে দেখা হবে বলে জানিয়েছে মন্ত্রী।

তিনি বলেন, বিদেশগামী কর্মীদের জন্য অনলাইন আবেদনের কার্যক্রমকে আরো বেশি স্মার্ট করা হবে। যাতে কোন ধরনের ভোগান্তি পোহাতে না হয়। বৈধভাবে বিদেশে যাওয়ার আহ্বান করেন তিনি।প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুনরায় নির্বাচিত হওয়ায় লিবিয়ার রাষ্ট্রদূতের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছে। এতে করে দুদেশের সম্পর্ক আরও জোড়ালো হবে বলে জানান তিনি।

সংশ্লিষ্ট খবর

Back to top button