রাজনীতি

রাজনীতিবিদরাও দুর্নীতি করেন-ওবায়দুল কাদের

 

 

 

শাহজালাল প্রতিনিধি :  শুধু আমলারা নয়, রাজনীতিবিদরাও দুর্নীতি করেন বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় দুর্নীতি প্রশ্নে শুধু সরকারি কর্মকর্তাদের দিকে আঙুল না তুলে রাজনীতিবিদদের নিজেদের আয়নায় মুখ দেখারও পরামর্শ দিয়েছেন মন্ত্রী। বুধবার সকালে রাজধানীর হজরত শাহজালাল বিমানবন্দরে বিআরটিসির শাটল বাস উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন কাদের।

কাদের বলেন, দুর্নীতি শুধু সরকারি কর্মকর্তারাই করে থাকে এ কথা বলা যাবে না। দুর্নীতি সব খাতেই আছে, তবে তা যেই করুক সরকার জিরো টলারেন্স অবস্থানেই থাকবে। দুদকের কাজে কোনো হস্তক্ষেপ করা হচ্ছে না।উদ্বোধন অনুষ্ঠানে বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, রেমিট্যান্স যোদ্ধারা বিদেশ থেকে অনেকেই এসে বিপাকে পড়েন লাগেজ নিয়ে। গাড়ি পান না তারা। আমরা যে বাস সার্ভিস দিয়েছি এখানে ৪০-৫০ কেজির লাগেজ নিয়ে উঠতে পারবেন। এই গাড়িগুলো এয়ারপোর্টেই থাকবে।

বিআরটিসি জানিয়েছে, বিমানবন্দর থেকে দুটি বাস প্রতিদিন উত্তরার জসিমউদ্দিন পর্যন্ত চলাচল করবে। এতে যাত্রীদের পরিবহন ভোগান্তি কমাবে। পাশাপাশি যাত্রীদের হয়রানি ও প্রতারিত হবে না।এ সময় আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপটেন মো. কামরুল ইসলামসহ অনেকে।

এদিকে, সরকারি কর্মকর্তাদের দুর্নীতি নিয়ে জাতীয় সংসদে গতকাল ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগের দুই সংসদ সদস্য। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, দফায় দফায় সরকারি কর্মচারীদের বেতন বাড়ানোর পরও কেন দুর্নীতি হবে? চাকরিতে যোগ দেওয়ার সময় এবং নির্দিষ্ট সময় পরপর সরকারি কর্মচারীদের হলফনামা আকারে সম্পদের হিসাব দাখিলের বিধান করার দাবিও জানান তিনি।সরকারি কর্মচারীরা যাতে দুর্নীতিতে না জড়ান, সে জন্য আরও কঠোর আইনের পরামর্শও দেন হানিফ।

সংশ্লিষ্ট খবর

Back to top button