৮ বিভাগের খবর

চট্টগ্রামে শিক্ষামন্ত্রী মেয়র এক্স এমপির বাসায় হামলা

 

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম নগরে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও সিটি মেয়র রেজাউল করিম চৌধুরীর বাসভবনে হামলা হয়েছে। ঘটনার সময় শিক্ষামন্ত্রীর বাসার সামনে থাকা দুটি গাড়ি ভাঙচুর করা হয় এবং এর একটিতে আগুন ধরিয়ে দেওয়া হয়। বাসার ভেতরের আসবাব ভাঙচুর করা হয়েছে।

চশমা হিলের ওই বাসভবনে থাকতেন মহিবুলের বাবা সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দীন চৌধুরী। একই ধরনের হামলার ঘটে সিটি মেয়রের বাসায়ও। আজ শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় চট্টগ্রাম নগরের চশমা হিলে এ ঘটনা ঘটে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল থেকে এ হামলা হয় বলে অভিযোগ। হামলার সময় মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বাড়িতে ছিলেন না। তবে পরিবারের সদস্যরা বাসায় ছিলেন।

এর আগে বিকেল সাড়ে পাঁচটার দিকে চট্টগ্রাম নগরের লালখান বাজারে চট্টগ্রাম–১০ আসনের সংসদ সদস্য মো. মহিউদ্দিনের কার্যালয়েও হামলা হয়। এ সময় কার্যালয়ে আগুন দেওয়া হয়। এ ছাড়া নগরের নিউমার্কেট, টাইগারপাস, জিইসি মোড়ে পুলিশ বক্স ভাঙচুর করা হয়।শিক্ষামন্ত্রীর বাসায় হামলার অভিযোগ অস্বীকার করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সহসন্বয়ক খান তালাত মাহমুদ। তিনি দৈনিক সত্যকথা প্রতিদিন কে বলেন, আমাদের বিক্ষোভ মিছিলের কর্মসূচি টাইগারপাস মোড়ে শেষ হয়েছে। এরপর অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দায় নেবে না।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ মিছিল গতকাল বিকেলে নগরের নিউমার্কেট চত্বর থেকে শুরু হয়। এরপর মিছিলটি নগরের টাইগারপাস, লালখান বাজার, জিইসি মোড়, ২ নম্বর গেট প্রদক্ষিণ করেছে।শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর ব্যক্তিগত সহকারী রাহুল দাশদৈনিক সত্যকথা প্রতিদিন কে বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল থেকে একটি পক্ষ মেয়র গলিতে ঢুকে পড়ে। শ খানেক লোক মেয়র গলির চশমা হিলে মন্ত্রীর বাসায় হামলা করেন। এ সময় দুটি গাড়ি ভাঙচুর করা হয়।

এর একটিতে আগুন ধরিয়ে দেওয়া হয়। ঘরের আসবাব ভাঙচুর করা হয়।চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) কাজী মোহাম্মদ তারেক আজিজ সন্ধ্যায় দৈনিক সত্যকথা প্রতিদিন কে বলেন, আজ সন্ধ্যায় শিক্ষামন্ত্রীর চশমা হিলের বাসায় হামলা ও ভাঙচুর করা হয়েছে। ঘটনায় জড়িত ব্যক্তিদের শনাক্ত করে পুলিশ আইনি ব্যবস্থা নিচ্ছে।

 

সংশ্লিষ্ট খবর

Back to top button