রাজনীতিলিড নিউজ

সামরিক হেলিকপ্টারে শেখ হাসিনা রেহানার পলায়ন

 

শফিক রহমান : অবশেষে দেশ ছেড়ে পালাতে বাধ্য হলেন শেখ হাসিনা। তার সঙ্গে দেশ ছেড়েছেন ছোট বোন শেখ রেহানা। সেনাবাহিনীর একটি বিশেষ হেলিকপ্টারে করে বাংলাদেশ থেকে ভারতের আগরতলায় গমন করেন তারা। বার্তা সংস্থা এএফপি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, শেখ হাসিনা যাওয়ার আগে একটি ভাষণ রেকর্ড করে যেতে চেয়েছিলেন। কিন্তু তিনি সে সুযোগ পাননি।

বাংলাদেশের একটি গণমাধ্যম সূত্রের বরাত দিয়ে জানিয়েছে দুপুর আড়াইটার দিকে শেখ হাসিনা বঙ্গভবন থেকে একটি হেলিকপ্টারে করে ভারতের পশ্চিবঙ্গের গেছেন।তবে বিশেষ সংস্থা সূত্র দৈনিক সত্যকথা প্রতিদিন কে জানিয়েছেন, শেখ হাসিনা সকাল সাড়ে ১১টার দিকে দেশ ছাড়ার আগে পদত্যাগ করেছেন।

এদিকে, দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে দেশের শীর্ষ রাজনৈতিক নেতাদের সঙ্গে বৈঠকে বসেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। দুপুরে সেনা সদরদপ্তরে এ বৈঠক শুরু হয়।জানা গেছে, বৈঠকে জামায়াত, জাতীয় পার্টির সিনিয়র কো চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ ও পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুলসহ অনেকে বৈঠকে অংশ নিয়েছেন। বৈঠকে সার্বিক পরিস্থিতি নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করে পরবর্তী অন্তবর্তী সরকার গঠনের সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান সেনাপ্রধান।

সংশ্লিষ্ট খবর

Back to top button