রাজনীতি

আসছে জাতীয় সরকারের রূপরেখা- রাজনীতিতে আর ফিরবেন না শেখ হাসিনা: জয়

 

বিশেষ প্রতিনিধি : আর অল্প কিছুক্ষণের মধ্যে জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এদিকে সদ্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর রাজনীতিতে ফিরছেন না বলে বিবিসিকে জানিয়েছেন সজিব ওয়াজেদ জয়। অন্যদিকে বাংলাদেশের সার্বিক ঘটনাপ্রবাহ দ্রুত এগিয়ে চলেছে। রাজধানী ঢাকায় ঘড়ির কাঁটায় ঘটনাপ্রবাহ ক্লকওয়াইজএখানে তুলে ধরা হলো।

১৯: ০৮ : রাত ৮টায় জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন
১৮: ৩২ : দিল্লিতে শেখ হাসিনা, যাবেন লন্ডনে : ইন্ডিয়া টুডে
১৮: ২২ : সেনাপ্রধান শিগগিরই ছাত্র–শিক্ষক প্রতিনিধির সঙ্গে বসবেন : আইএসপিআর
১৭: ৫৭ : সংসদ ভবনে জনতার স্রোত, জিনিসপত্র নিয়ে যাচ্ছে মানুষ
১৬: ৪৬ : ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন
১৬: ০৮ : আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে আগুন
১৯: ৪৬ : দেশের সর্বস্তরের জনগণকে শান্ত থাকার আহ্বান খালেদা জিয়ার
চলমান সার্বিক পরিস্থিতিতে দেশের সর্বস্তরের জনগণকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও দেশের সর্বস্তরের জনগণকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানান।

শেখ হাসিনা আর রাজনীতিতে ফিরছেন না: জয়

প্রধানমন্ত্রীর পদ থেকে সদ্য পদত্যাগ করা শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় বিবিসিকে বলেছেন, তাঁর মা আর রাজনীতিতে ফিরবেন না। সজীব ওয়াজেদ জয় বলেছেন, তিনি (শেখ হাসিনা) এতোটাই হতাশ যে তাঁর কঠোর পরিশ্রমের পরও কিছু লোক তাঁর বিরুদ্ধে দাঁড়িয়ে গেছেন। প্রধানমন্ত্রী থাকার সময় শেখ হাসিনার অবৈতনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা ছিলেন সজীব ওয়াজেদ। তিনি বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসকে বলেছেন, তাঁর মা গতকাল (রোববার) থেকে পদত্যাগ করার কথা ভাবছিলেন।

 জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা

আজ সোমবার রাত ৮টার দিকে জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা চ্যানেল টোয়েন্টিফোর–এর এক লাইভ অনুষ্ঠানে জানিয়েছেন, রাত ৮টায় রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ারায় জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা করা হবে বলেও জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীদের এই প্ল্যাটফর্মের নেতারা।

বাংলাদেশের উদ্ভূত পরিস্থিতিতে কেউ যেন লুটপাটের সুযোগ না পায়, তা নিশ্চিত করতে ছাত্র–জনতার প্রতি আহ্বান জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম। রাজপথে অবস্থান নেওয়া ছাত্র–জনতার উদ্দেশে লুটপাটকারীদের রুখে দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।সোমবার সন্ধ্যা ৭টার দিকে চ্যানেল টোয়েন্টিফোরে কথা বলেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নয়জন সমন্বয়ক। সেখানে বক্তব্যে অভীষ্ট লক্ষ্য অর্জন না হওয়া পর্যন্ত ছাত্র–জনতাকে শান্তিপূর্ণভাবে রাজপথে অবস্থানের আহ্বান জানান নাহিদ ইসলাম।

সংশ্লিষ্ট খবর

Back to top button