অপরাধজাতীয়

টাকা ডলারের পাহাড় ফেলে পালিয়েছে লুটেরা সচিব শাহ আলম

 

লাবণ্য চৌধুরী : অভিযানের খবর পেয়ে কোটি কোটি টাকা ডলার ফেলে পালিয়েছে এক লুটেরা সচিব। এই সচিবের নাম মোঃ শাহ আলম। সাবেক এই সচিবের বাসায় অভিযান চালিয়ে নগদ তিন কোটিরও বেশি টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়া ১০ লাখ টাকার সমপরিমাণ বিদেশি মুদ্রাও উদ্ধার করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুরের বাবর রোডের ওই বাসায় অভিযান চালিয়ে এসব টাকা ও বিদেশি মুদ্রা উদ্ধার করা হয় বলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে জানানো হয়েছে।

পুলিশ বলছে, ওই বাসা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো. শাহ কামালের। তবে তাকে বাসায় পাওয়া যায়নি।শাহ কামালকে ২০২০ সালের ২৯ জুন সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হয়। সরকার পরিবর্তনের পর আত্মগোপনে চলে গেলেও তাকে ধরার চেষ্টা চলছে বলে পুলিশ জানিয়েছে।

ডিএমপি থেকে জানানো হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাবর রোডের এফ ব্লকের ২৯/২ ও ৩ নম্বর বাসা থেকে নগদ ৩ কোটি এক লাখ ১০ হাজার ১৬৬ টাকা উদ্ধার করা। এছাড়া ৭৪ হাজার ৪০০ টাকা দামের ১০০ টাকার প্রাইজ বন্ড এবং ১০ লাখ তিন হাজার ৩০৬ টাকা মূল্যমানের বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়েছে।

বিদেশি মুদ্রার মধ্যে রয়েছে- তিন হাজার মার্কিন ডলার, এক হাজার ৩২০ মালয়েশিয়ান রিঙ্গিত, দুই হাজার ৯৬৯ সৌদি রিয়াল, চার হাজার ১২২ সিঙ্গাপুরিয়ান ডলার, এক হাজার ৯১৫ অস্ট্রেলিয়ান ডলার, ৩৫ হাজার কোরিয়ান ইউয়ান এবং ১৯৯ চীনা ইউয়ান মুদ্রা পাওয়া গেছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button