৮ বিভাগের খবরঅপরাধ

এসআলমের গাড়ি কেলেংকারিতে নেতাগিরী খতম ৩ বিএনপি নেতার

 

চট্টগ্রাম প্রতিনিধি : অবশেষে লোভে পড়ে এস আলমের বিলাসবহুল ১৪টি গাড়ি-সরানোর কারণে নেতাগিরী খতম হয়ে গেল চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটি’র।এই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে কমিটির আহ্বায়ক আবু সুফিয়ান, যুগ্ম আহ্বায়ক এনামুল হক ও সদস্য মামুন মিয়ার প্রাথমিক সদস্য পদ স্থগিত করা হয়েছে। রোববার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এক চিঠিতে এ ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়।

এর আগে গতকাল শনিবার আবু সুফিয়ানসহ দক্ষিণ জেলা বিএনপির ওই তিন নেতাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয় দল থেকে। গত বৃহস্পতিবার চট্টগ্রাম নগরের কালুরঘাট এলাকার একটি ওয়্যার হাউস থেকে একে একে ১৪টি বিলাসবহুল গাড়ি বের হওয়ার ভিডিও ছড়িয়ে পড়ে। ওই তিন নেতার তদারকিতে আলোচিত–সমালোচিত শিল্প গ্রুপ এস আলমের গাড়িগুলো পার করে দেওয়ার অভিযোগ ওঠে। তবে তাঁরা তিনজনেই তা অস্বীকার করে আসছেন। গাড়ি পার করে দেওয়ার কথা অস্বীকার করলেও সেদিন ঘটনাস্থলে যাওয়ার কথা স্বীকার করেছেন।

জানতে চাইলে চট্টগ্রাম বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান বলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। এ ছাড়া দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়কসহ তিন নেতার প্রাথমিক সদস্য পদ স্থগিত রাখা হয়েছে। বিএনপির শীর্ষস্থানীয় এক নেতা বলেন, এস আলমের গাড়ি–কাণ্ডে দলের ‘হাই কমান্ড’ বিব্রত। সে কারণেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে। উল্লেখ্য এস আলম গ্রুপের কর্ণধার সাইফুল আলমের (মাসুদ) মেয়ের শ্বশুর মীর গ্রুপের আবদুস সালাম বিএনপি নেতা এনামুল হক এনামের মামাতো ভাই। কালুর ঘাটে যে ওয়্যার হাউস থেকে গাড়িগুলো বের হয়েছিল, সেটি মীর গ্রুপের।

সংশ্লিষ্ট খবর

Back to top button