অপরাধ

রিমান্ডে রংপুরের কিট তুষার কান্তি-সমবায় মার্কেটে দোকান বরাদ্দে লুটপাটকারী

 

স্টাফ রিপোর্টার : রংপুর সমবায় মার্কেটে দোকান বরাদ্দে লুটপাটকারী রংপুরের কিট তুষার কান্তি মন্ডল ফের রিমান্ডে। হত্যা লুটপাটসহ বহু অপকর্মের নায়ক ছিল এই তুষার কান্তি মন্ডল। ইতিমধ্যে ৩ দফা রিমান্ডে নিলেও মুখ খুলছে না সে। ফলে তথ্য আদায়ে বার বার রিমান্ডে নেয়া হচ্ছে তুষার কান্তি মন্ডলকে। ভুক্তভোগীরা বলছেন, এই সেই তুষার কান্তি মন্ডল যিনি রংপুর কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেড লুটপাট করে তছনছ করে দিয়েছে নিরীহ সমবায়ীদের।

মোটা অংকের টাকা ঘুষ খেয়ে সে একজনের দোকান দিয়েছে আরেকজনকে। টাকা দিয়েও দোকান না পেয়ে বহু মানুষ এখন রাস্তায় রাস্তায় ঘুরছে এই তুুষার কান্তির লোভের কোপানলে পড়ে। তুষার গ্রেফতার হলেও এই তুষারের সহযোগী রংপুর কেন্দ্রীয় সমবায় ব্যাংকের ক্রিমিনালরা এখনও ঘুরছে। এদের কে ধরবে এই প্রশ্ন তুলেছেন ভুক্তভোগীরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত স্বর্ণের দোকানের কর্মচারী মুসলিম উদ্দিন মিলন হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডলকে আবারও ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এ নিয়ে পৃথক হত্যা মামলায় ৩ দফায় রিমান্ডে নেওয়া হলো তাকে। মঙ্গলবার সকালে রংপুর চিফ মেট্রোপলিটন কোতোয়ালি আদালতের বিচারক আসাদুজ্জামান। এর আগে আন্দোলনে নিহত সোনার দোকানের কর্মচারী মুসলিম উদ্দিন মিলন হত্যা মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা এসআই রাসেল মিয়া। পরে শুনানি শেষে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

গত ২৯ সেপ্টেম্বর কলা ব্যবসায়ী মেরাজুল ইসলাম হত্যা মামলায় ৪ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠায় এবং আজ শুনানীর জন্য হাজিরার দিন ধার্য করেন।তুষার কান্তি মন্ডল কে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা আন্দোলনে নিহত আব্দুল্লাহ আল তাহির হত্যায় ৭ দিন এবং কলা ব্যবসায়ী মেরাজুল ইসলাম হত্যা মামলায় ৪ দিনের রিমান্ডে নেওয়া হয়েছিলো।তার নামে রংপুরের আদালতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতের ঘটনায় ১১টি মামলা রয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button