Gamesখেলা

এবার বিপিএল কাঁপাবে টেইট শোয়েব হরভজন

 

স্পোর্টস ডেস্ক : এবার বিপিএলে জমবে জমজমাট টিটুয়েন্টি। আসছেন পাকিস্তানের সাবেক তারকা পেসার গতি সম্রাট শোয়েব আখতার। আসছেন ভারতের সাবেক স্পিনার হরভজন সিং ও পাকিস্তানের সাবেক গতিতারকা শন টেইট। খোঁজ নিয়ে জানা গেছে, শোয়েব আখতারকে চট্টগ্রামের মেন্টর হিসেবে নেওয়ার কথা চলছে। পেস বোলিং কোচ হতে যাচ্ছেন শন টেইট। হেড কোচ হিসেবে পল নিক্সনের নামও চূড়ান্ত করা হয়েছে। চট্টগ্রামে দলে দেখা যেতে পারে হরভজন সিংকে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর মাঠে গড়াবে নতুন বছরের জানুয়ারিতে। এই আসরকে সামনে রেখে ইতোমধ্যে শুরু হয়েছে তোড়জোড়। ফ্র্যাঞ্চাইজিদের তালিকা প্রকাশ না করলেও কোনো কোনো দল ইতোমধ্যে খেলোয়াড়দের সাথে আনুষ্ঠানিক চুক্তিও সেরে ফেলেছে।এবারের আসরে অংশ নেবে ৬টি দল। এরই মধ্যে চমক সৃষ্টি করেছে বরিশাল। দেশের ক্রিকেটারদের নিয়ে গত বছর আয়োজিত হয়েছিল বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। সেই আসরে বরিশালের প্রতিনিধিত্ব করেছিল ফরচুন গ্রুপ। এবার বিপিএলেও নাম লেখাল প্রতিষ্ঠানটি।

ফরচুন গ্রুপ নিয়ে আসছে তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে। সাকিবকে আইকন ক্রিকেটার ও অধিনায়কের দায়িত্ব দিতে পারে বলে জানা গেছে। এছাড়া জাতীয় দলের টিম লিডার ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন বরিশালের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। দেশের খেলাভিত্তিক একটি অনলাইন পোর্টালে এ খবর জানানো হয়েছে।আগামী রোববারের (১২ ডিসেম্বর) মধ্যেই ফ্র্যাঞ্চাইজি তালিকা চূড়ান্ত হওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে প্লেয়ার্স ড্রাফটের খসরা তালিকাও প্রায় চূড়ান্ত হয়েছে গেছে।

আগামী শনিবারের (১১ ডিসেম্বর) মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) জমা দেওয়া হবে দেশি খেলোয়াড়দের তালিকা।এদিকে এবারের বিপিএল রাঙাতে আসতে পারেন পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার, ভারতের সাবেক স্পিনার হরভজন সিং ও পাকিস্তানের সাবেক গতিতারকা শন টেইট।শোয়েব আখতারকে চট্টগ্রামের মেন্টর হিসেবে নেওয়ার কথা চলছে। পেস বোলিং কোচ হতে যাচ্ছেন শন টেইট। হেড কোচ হিসেবে পল নিক্সনের নামও চূড়ান্ত। চট্টগ্রামে দলে দেখা যেতে পারে হরভজন সিংকেও।

আগামী বছরের ২৮ জানুয়ারি মাঠে গড়াবে এই প্রতিযোগিতা, শেষ হবে ২৮ ফেব্রুয়ারি। দিন-তারিখ নিয়ে আভাস পাওয়া গেলেও এখনো দল নির্ধারণ করা যায়নি। তবে এরই মধ্যে জানা গেছে, বরিশাল, রাজশাহী, চট্টগ্রাম ও কুমিল্লাসহ ৮ টি ফ্রাঞ্চাইজি দল নিতে আগ্রহ প্রকাশ করেছে।বিপিএলের সবশেষ আসর বসেছিল ২০১৯-২০ মৌসুমে। মাঝে এক মৌসুম মাঠে গড়ায়নি টুর্নামেন্ট। তার কারণ করোনার থাবা। যদিও মহামারি এই ভাইরাসটির প্রকোপ কিছুটা কমলে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ আয়োজন করা হয়। এবার বিপিএল আয়োজনের সিদ্ধান্তই নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button