লিড নিউজ

আসসালামু ওয়ালাইকুম বলে আন্তরিক অভিনন্দন জানালেন কোবিন্দ


বিশেষ প্রতিনিধি : বাংলায় আসসালামু ওয়ালাইকুম, নমস্কার, শুভ সন্ধ্যা এবং বলে বক্তব্য শুরু করেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এরপরই কোবিন্দ বাংলায় বলেন, আমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের জনগণকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে ‘মহাবিজয়ের মহানায়ক’ শিরোনামে আজ বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) ও আগামীকাল ১৭ ডিসেম্বর জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় বিশেষ অনুষ্ঠানের আয়োজনে আজ এভাবেই বক্তব্য দিয়েছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

পরে মহান মুক্তিযুদ্ধে শহীদ, শরণার্থী এবং নির্যাতিতদের কথা স্মরণ করেন ভারতের রাষ্ট্রপতি। প্বক্তব্যের একপর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামের প্রসঙ্গে কথা বলতে বলতে বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতা থেকে বাংলায় উদ্ধৃতি দেন রামনাথ কোবিন্দ। তিনি কবিতাটি থেকে পড়েন, আমি বিদ্রোহী রণক্লান্ত/আমি সেইদিন হব শান্ত/যবে উৎপীড়িতের ক্রন্দন রোল আকাশে-বাতাসে ধ্বনিবে না/অত্যাচারীর খড়গ কৃপাণ/ভীম রণভূমে রণিবে না।’

এদিকে বিজয়ের ৫০ বছর পূর্তিতে সারা দেশের মানুষকে শপথবাক্য পাঠ করালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে আজ (১৬ ডিসেম্বর) বিকালে প্রধানমন্ত্রী দেশব্যাপী এই শপথ অনুষ্ঠান পরিচালনা করেন। দেশের বিভাগীয় জেলা, জেলা ও উপজেলা স্টেডিয়াম ও বিজয় দিবসের নির্ধারিত ভেন্যু থেকে সাধারণ মানুষ জাতীয় পতাকা হাতে শপথ বাক্য পাঠ করেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button