জাতীয়

বসুন্ধরার কম্বল পেল আরো ৩ জেলার মানুষ

 

স্টাফ রিপোর্টার : বসুন্ধরার কম্বল পেল আরো ৩ জেলার মানুষ। দেশের শীতার্ত মানুষের কষ্ঠ লাঘবে কম্বল বিতরণ অব্যাহত রেখেছে বসুন্ধরা গ্রুপ। এলক্ষ্যে আজ রাজধানী ঢাকার উত্তরা এলাকাসহ মানিকগঞ্জ ও মাগুরা জেলায় শীতার্ত মানুষদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

মানিকগঞ্জ এসপির কাছে কম্বল হস্তান্তর-

মানিকগঞ্জে অসহায় শীতার্তদের মাঝে শেখ রাসেল ক্রীড়া চক্রের পক্ষ থেকে শীতবস্ত্র হস্তান্তর করা হয়েছে। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরের সহযোগিতায় ১৫০০ কম্বল পুলিশ সুপারের নিকট হস্থান্তর করা হয়। সোমবার দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এসব কম্বল হস্তান্তর হয়। মানিকগঞ্জের পুলিশ সুপার মো. গোলাম আজাদ খান এসব শীতবস্ত্র গ্রহণ করেন। শেখ রাসেল ক্রীড়া চক্রের পক্ষ থেকে শীতবস্ত্র হস্তান্তর করেন জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহবুবুর রহমান জনি। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী রানা।মাহবুবুর রহমান জনি জানান, ‌‘বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীর এর সহযোগিতায় আজ এসব কম্বল পুলিশ সুপারের নিকট হস্থান্তর করা হয়।তিনি আরও জানান, ‘শেখ রাসেল ক্রীড়া চক্রের মাধ্যমে শীতার্তদের মাঝে এ ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।

মাগুরায় শীতার্তরা পেল বসুন্ধরার কম্বল

বসুন্ধরা গ্রুপের সহায়তায় মাগুরায় শীতার্ত ৪শ’ নারী-পুরুষের মধ্যে কম্বল বিতরণ করেছে কালের কণ্ঠ শুভ সংঘ মাগুরা জেলা শাখা। সোমবার (২৭ ডিসেম্বর) বিকেলে মাগুরা শহরের প্রাথমিক প্রশিক্ষণ ইনস্টিটিউটের (পিটিআই) মাঠে এ কম্বল বিতরণ করা হয়। দুপুরে শুভ সংঘের কম্বলের কুপন হাতে আদিবাসী, ঋষি, দলিত, মাঝি, মালি, হরিজন সম্প্রদায়সহ সংবাদপত্র হকার, রিক্সা-ভ্যান চালক এ ধরনের বিভিন্ন শ্রেণী পেশার শীতার্ত মানুষ এসে জড়ো হতে থাকে সারিবদ্ধভাবে বসে যান প্রাথমিক প্রশিক্ষণ ইনস্টিটিউটের (পিটিআই) মাঠের সবুজ চত্বরে। কুপনের বিনিময়ে শুভ সংঘের বন্ধুরা তাদের হাতে হাতে কম্বল তুলে দেয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাগুরা পৌরসভার প্যানেল মেয়র মকবুল হোসেন মাকুল।এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান উপস্থিত সবাই। বসুন্ধরার কল্যাণকর কাজের ব্যাপক প্রশংসা করেন। কৃতজ্ঞতা প্রকাশ করেন কম্বল প্রাপ্ত শীতার্ত মানুষেরা।

উত্তরায় সাড়ে ৩শ কম্বল বিতরণ

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে রাজধানীর উত্তরায় অসহায় শীতার্তদের মাঝে ৩৫০ টি কম্বল বিতরণ করা হয়েছে। কালের কণ্ঠ শুভসংঘের ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) শাখার সহযোগিতায় বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে সোমবার (২৭ ডিসেম্বর) সকাল ৯.৩০ টায় এই কম্বল বিতরণ করা হয়। সকাল থেকেই উত্তরা এবং এর আশ পাশ থেকে দুস্থ ও অসহায় শীতার্ত মানুষ আসতে শুরু করেন আইইউবিএটির ক্যাম্পাসে।

আইইউবিএটি’র উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব , উপ-উপাচার্য অধ্যাপক ড. হামিদা আখতার বেগম, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিনা নার্গিস, রেজিস্টার অধ্যাপক মো. লুৎফর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক ব্রিগেডিয়ার জেনারেল ড. মো. জাহিদ হোসেন (অব.) কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শহীদুল্লাহ মিয়া, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং ইন্টারন্যাশনাল অফিসের ডেপুটি ডাইরেক্টর মো. সাদেকুল ইসলাম সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক এবং কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
আইইউবিএটি’র উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব বলেন, শুভসংঘ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে তরুণদের নিয়ে এগিয়ে যাচ্ছে। তাঁরা শুভ কাজে আইইউবিএটিকে সব সময় পাশে পাবে। তিনি আরো বলেন কম্বল পেয়ে সবার চোখেমুখে যে খুশির হাসি দেখতে পেয়েছি তা আসলেই আনন্দের। যারা কম্বল পেলেন এই শীতে একটু হলেও তাদের কষ্টটা লাঘব হবে। বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাই আমাদের এ আয়োজনে সহযোগীতা করার জন্য”।

 

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button