আন্তর্জাতিক

ইউক্রেন সুন্দরীদের প্রেমে রুশ সেনারা

ডেস্ক রিপোর্টার : ইউক্রেনের দ্বিতীয় বৃহৎ শহর খারকিভের মেয়েরা উর্দি-পরা রুশ প্রণয়ীদের ‘প্রেমের বার্তা’ দেখে অবাক হয়ে যান। প্রেসিডেন্ট পুতিনের হানাদার বাহিনীর অবস্থান থেকে মাত্র ২০ মাইল দূরে শহরটির অবস্থান। আকাশে বারুদের গন্ধ। প্রতিটি মুহূর্তে ক্ষেপণাস্ত্র হামলার আশঙ্কা। রাশিয়ার আক্রমণ থেকে বাঁচতে মানুষ রাজধানী ছেড়ে অন্যত্র আশ্রয় নিচ্ছেন। কিন্তু অন্য বিপদ তাড়া করছে কিয়েভের নারীদের।তাদের টিন্ডার অ্যাকাউন্টে ঝাঁকে ঝাঁকে আসছে বন্ধুত্বের আবেদন। কিন্তু সেই বন্ধুত্ব চাইছে শত্রুপক্ষ রাশিয়ার সেনারই।

রুশ সেনাদের লালসা থেকে শরীর বাঁচাতে ইউক্রেনের নারীরা তাই ঠিকানা বদলে দিচ্ছেন তাদের টিন্ডার অ্যাপে। কিন্তু তাতেও কতটা রক্ষা পাওয়া যাবে তা নিয়ে চিন্তা যাচ্ছে না। কারণ, চারদিকে শত্রু শিবিরের সামরিক বাহিনী। আর তার মধ্যেই মিশে রয়েছে লোলুপ চোখ।

রুশ সৈনিকদের ডেটিং আবদার আসতে শুরু করার পরেই টিন্ডারের মহিলা গ্রাহকরা সতর্ক হয়ে গিয়েছেন। রাজধানী কিভের পরেই ইউক্রেনের বড় শহর খারকিভ। এখন কিয়েভের মেয়েরা সম্ভ্রম বাঁচাতে এখনও পর্যন্ত কিছুটা নিরাপদ খারকিভকে ঠিকানা হিসেবে বেছে নিয়েছেন।

দলে দলে মেয়েরা টিন্ডারের সেটিংসে গিয়ে লোকেশন বদলে খারকিভ করে দিচ্ছেন। ইউক্রেনের ভিডিও প্রযোজক ডাসা সিনলেনিকোভা বলেন, আমি আসলে কিভের বাসিন্দা। কিন্তু এখন টিন্ডারে ঠিকানা বদলে খারকিভ করে দিয়েছি। কারণ, আমার এক বন্ধুর কাছে জানতে পেরেছি টিন্ডার ছেয়ে রয়েছে রাশিয়ার সেনা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button