জাতীয়নারী ও শিশু

অরনি র্শমাকে আজীবন শক্ষিাবৃত্তি দলিো বসুন্ধরা

কুষ্ঠয়িা প্রতনিধিি : কুষ্টয়িা জলোর ইবি থানাধীন ঝাউদয়িা গ্রামে বসবাস অরনি র্শমার। বাবা পশোয় এলাকার এক ছোট র্স্বণরে দোকানরে কারগির। ৪ জনরে সংসার, অরনি র্শমার বাবা, মা ছাড়াও আছে একজন প্রতবিন্ধী বোন। ঝাউদয়িা বাজার সরকারি প্রাথমকি স্কুলরে র্৪থ শ্রণেীর ছাত্র অরনি র্শমা। একদনি স্কুল থকেে ফরোর পথে মায়রে নর্দিশেে দোকান থকেে বসুন্ধরা আটা সহ আরও কছিু খাবার কনিছেলিো অরনি র্শমা।

বসুন্ধরা আটার প্যাকটেটি পরম মমতায় বুকে জড়য়িে রখেছেলিো, তাই দখেে কাছইে থাকা বসুন্ধরা ফুড এন্ড বভোরজে এ র্কমরত বক্রিয় প্রতনিধিি কৌতূহলী হয়ইে একটি ছবি তুল।ে পরর্বতীতে ছবটিি মুঠোফোনে পাঠয়িে দয়ে ঢাকায় সলেস এর বভিাগীয় প্রধানরে কাছ।ে ছবটিি বভিাগীয় প্রধানরে ভালো লাগায় তখন চলতে থাকা সলেস কনফারন্সে এর জন্য কমউিনকিশেনরে এক ব্যানারে ছবটিকিে ছাপয়িে দনে। ব্যানারে থকেইে ওই ছবটিি নজরে আসে গ্ৰুপরে ভাইস চয়োরম্যানরে। অরনি র্শমার মুখরে মায়াময় হাসি এবং বসুন্ধরা আটার প্যাকটটি যত্নে জড়য়িে রাখাটা মন কাড়ে সবার।

অরনি র্শমা হয়তো ভাবতওে পারনে,ি শুধুমাত্র বসুন্ধরা আটার ২ কজেরি প্যাকটে বুকে জড়য়িে নয়ো একটা ছবরি কারণে বসুন্ধরা গ্ৰুপই তাকে বুকে জড়য়িে নবি।ে ১০ বছর বয়সী অরনি র্শমার মাধ্যমকি, উচ্চমাধ্যমকি, বশ্বিবদ্যিালয় সকল পড়াশোনা থকেে শুরু করে র্কমসংস্থান সহ সকল কছিুর দায়ত্বি নলিো বসুন্ধরা গ্ৰুপরে ভাইস চয়োরম্যান জনাব সাফয়িাত সোবহান।
ভালো লাগা থকেইে ভালো কাজে ঝাঁপয়িে পড়া। বরাবরই বসুন্ধরা মানবকি সহায়তায় অগ্রগামী। এই প্রতষ্ঠিানরে র্উধতন র্কতৃপক্ষ সব সময়ই মানুষরে কল্যানে দাঁড়াতে সচষ্টে। এরই পরপ্রিক্ষেতিে সোমবার (১৮ এপ্রলি) বসুন্ধরা হডেকোর্য়াটার-২ এ বসুন্ধরা গ্রুপরে ভাইস চয়োরম্যান অরনি র্শমার বাবার হাতে একটি স্মারক তুলে দনে। এছাড়া অরনি র্শমার পরবিাররে সদস্যদরে জন্য বসুন্ধরা গ্রুপরে পক্ষ থকেে বভিন্নি উপহার সামগ্রী দওেয়া হয়।

জনাব রদেওয়ানুর রহমান (জ.িএম. সলেস, বসুন্ধরা ফুড এন্ড মাল্টি ফুড ইউনটি) স্বাগত বক্তব্যে বলনে, এটা সত্যইি আমাদরে জন্য অনকে আনন্দরে কখনও কারও জন্য কছিু করতে পারা। এর আগওে ফুড এন্ড বভোরজে এবং মাল্টি ফুড ইউনটি থকেে আমরা অনকেকইে সহযোগতিার হাত বাড়য়িে দয়িছে।ি কন্তিু আমরা বশেরি ভাগ ক্ষত্রেইে লক্ষ্য করে থাক,ি সাময়কি সাহায্য দয়িইে আমরা আমাদরে র্কাযক্রমরে সমাপ্তি টনেে দইে। হয়তো আর খোঁজ নয়ো হয় না, কমেন চলছে তাদরে জীবন যাদরে আমরা কোনও এক সময় সহযোগতিা করছেলিাম। আমাদরে সম্মানতি ভাইস চয়োরম্যান স্যার সইে পথই আমাদরে দখোলনে কভিাবে র্দীঘস্থায়ী এবং জীবনমুখী কল্যানরে পরকিল্পনা এবং বাস্তবায়ন করতে হয়। আজীবন শক্ষিাবৃত্তি পুরষ্কার তারই এক উজ্জ্বল দৃষ্টান্ত।

বসুন্ধরা গ্ৰুপরে ভাইস চয়োরম্যান জনাব সাফয়িাত সোবহান তার অভব্যিক্ততিে বলনে, আজীবন শক্ষিাবৃত্তি পুরষ্কার একটি চলমান প্রক্রয়িা এবং এই র্কাযক্রম চলমান থাকব,ে যাতে করে হাজারো অরনি র্শমা তাদরে স্বপ্ন পূরণে অগ্রসর হতে পার।ে
অরনি র্শমার বাবা অকলি র্শমা বলনে, বসুন্ধরা গ্রুপ আমার ছলেরে পড়াশোনা সহ র্কমসংস্থানরে দায়ত্বি নয়িছে,ে এ খবর আমার জন্য অনকে অনকে আনন্দরে। আমাদরে স্বপ্ন পূরণে এগয়িে আসায় বসুন্ধরার প্রতি অনকে কৃতজ্ঞতা। আমার ছলেে বড় হয়ে দশে ও মানুষরে কল্যানে কাজ করবে এবং সম্মানজনক পশোয় থাকবে এটাই আমার আশা।
শক্ষিাবৃত্তি সনদপত্র হস্তান্তর অনুষ্ঠানে উপস্থতি ছলিনে, ক্যাপ্টনে শখে এহসান রজো (চফি হউিম্যান রসর্িোস অফসিার, বসুন্ধরা ফুড এন্ড মাল্টি ফুড), জনাব আব্দুস শুকুর (স.িও.ও, সাপ্লাই চইেন ডভিশিন), জনাব এম এম জসীম উদ্দনি (স.িও.ও, ব্র্যান্ড এন্ড র্মাকটেংি, সক্টের-এ, বসুন্ধরা গ্রূপ), জনাব আব্দুর রহমান (র্কোডনিটের টু ভাইস চয়োরম্যান, বসুন্ধরা গ্ৰুপ), জনাব বলোল হোসনে (হডে অফ একাউন্টস এন্ড ফাইন্যান্স, বসুন্ধরা ফুড এন্ড মাল্টি ফুড), সহ আরও র্উদ্ধতন র্কমর্কতাগণ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button