জাতীয়

মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে যুক্তরাষ্ট্র গেলেন সেনা প্রধান

স্টাফ রিপোর্টার :  মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। সোমবার সেনাপ্রধান ঢাকা ত্যাগ করেন।রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি সফরকালে আগামী ২০ থেকে ২২ এপ্রিল পর্যন্ত সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ওয়াশিংটন ডিসি শহরের পেন্টাগনে মার্কিন সেনাবাহিনীর চিফ অব স্টাফ এবং চিফ অব ন্যাশনাল গার্ডসহ উচ্চপদস্থ সামরিক কর্মকর্তা এবং প্রতিরক্ষা সচিবের কার্যালয়ের ঊর্ধ্বতন বেসামরিক ব্যক্তিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। সফরে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটিতে অবস্থিত Near East South Asia (NESA) সেন্টারের একজন গ্রাজুয়েট হিসেবে সেনাবাহিনী প্রধানকে প্রতিষ্ঠানটির হল অব ফেম এ অন্তর্ভুক্ত করা হবে। তিনি সেখানে দক্ষিণ এশিয়ার আঞ্চলিক নিরাপত্তা পরিস্থিতির উপর একটি গোল টেবিল বৈঠকে অংশগ্রহণ করবেন।

এছাড়া ২৫ ও ২৬ এপ্রিল সেনাপ্রধান জাতিসংঘ সদর দপ্তরে ভারপ্রাপ্ত মিলিটারি এডভাইজার এবং পুলিশ এডভাইজারসহ ডিপার্টমেন্ট অব সেফটি এ্যান্ড সিকিউরিটি (UNDSS), ডিপার্টমেন্ট অব অপারেশনাল সাপোর্ট (UNDOS) এবং ডিপার্টমেন্ট অব পলিটিক্যাল এ্যান্ড পিস বিল্ডিং এ্যাফেয়ার্সের (UNDPPA) নেতৃস্থানীয় ব্যক্তিদের সঙ্গে সাক্ষাৎ করবেন।সফর শেষে আগামী ২৭ এপ্রিল তিনি দেশে ফিরবেন।

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Back to top button