রাজনীতি

রিজভীর কড়া সমালোচনা এলডিপি’র

বিশেষ প্রতিনিধি :  বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর একটি বক্তব্যের কড়া সমালোচনা করেছে অলি আহমদ নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। এর মহাসচিব রেদোয়ান আহমেদ বলেছেন, বিএনপির কিছু নেতা একদিকে জাতীয় ঐক্যের ডাক দিচ্ছেন, অন্যদিকে কেউ কেউ ঐক্য বিনষ্টের জন্য বিভিন্ন সভা-সমাবেশে আপত্তিকর বক্তব্য দিচ্ছেন।
মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রেদোয়ান আহমেদ এ কথা বলেন।রোববার নয়াপল্টনে এক অনুষ্ঠানে রুহুল কবির রিজভী নির্বাচনের আগে ‘জাতীয় সরকারের’ দাবি করা রাজনীতিকদের সমালোচনা করেন। তিনি বলেন, যারা নির্বাচনের আগে আওয়ামী লীগকে রেখে জাতীয় সরকারের কথা বলেন, তারা নিশ্চয়ই সরকারের অ্যাজেন্ডা বাস্তবায়ন করছেন।

এ বক্তব্যের প্রতি ইঙ্গিত করে রেদোয়ান আহমেদ বলেন, বাংলাদেশের মানুষ বিশ্বাস করে, এ সরকারের অধীন সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই কেউ চায় নির্দলীয় সরকার, কেউ চায় নির্বাচনকালীন সরকার, কেউ চায় তত্ত্বাবধায়ক সরকার। এলডিপি চায় জাতীয় সরকার। তিনি বলেন, একটি নিবন্ধিত রাজনৈতিক দল হিসেবে এলিডিপির নিজস্ব মতামত আছে। একটি দল তাদের নিজস্ব বক্তব্য প্রকাশ করলে তারা সরকারের দোসর হয়ে যাবে, জাতীয় ঐক্যের স্বার্থে এ ধরনের বক্তব্য পরিহার করতে হবে।

রেদোয়ান আহমেদ বলেন, ২০১৪ সালের নির্বাচনে মন্ত্রীসহ বিভিন্ন প্রস্তাব থাকলেও এলডিপি খালেদা জিয়ার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেনি। এলডিপি সেদিন জোট ত্যাগ করলে ২০–দলীয় জোট ক্ষতিগ্রস্ত হতো। ২০১৮ সালের নির্বাচনে সরকারের তরফ থেকে অনেক লোভনীয় প্রস্তাব থাকলেও আমরা তা গ্রহণ করিনি। দুঃসময়ে আমরা বিএনপির পাশে থেকেছি। ভবিষ্যতেও থাকব।এলডিপি মহাসচিব আরো বলেন, ২০১৮ সালে ২০-দলীয় জোটকে উপেক্ষা করে জাতীয় ঐক্য ফ্রন্ট গঠন করায় তখন আমাদের দ্বিমত থাকলেও বৃহত্তর ঐক্যের স্বার্থে এলডিপি বিএনপির পাশে থেকেছে। নিশ্চিত পরাজয় জেনেও প্রহসনের সেই নির্বাচনে অংশ নিয়েছে। তবু বিএনপিকে ছেড়ে যায়নি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button