লিড নিউজ

ঈদে গণস্বাস্থ্য কেন্দ্র’র দশ হাজার প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ

 

ডেস্ক রিপোর্ট : ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে দশ হাজার প্যাকেট ঈদ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। গত ১ লা মে রোববার ও ২ রা মে সোমবার সকাল ১১ টা হতে বিকেল ৫ টা পর্যন্ত রিকশা ও ভ্যান চালক, ফেরিওয়ালা, গরীব বস্তিবাসী অসহায় দরিদ্রদের মাঝে গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকা শ্যামপুর মীর হাজীবাগ , যাত্রাবাড়ী, খিলগাঁও তালতলা, গোরান, ঢাকা উত্তর সিটি রামপুরা নতুনবাগ, তালতলা এলাকায় ৫ হাজার প্যাকেট ঈদ খাদ্য উপহার বিতরণ করা হয়। গাজীপুর ছয়দানা এলাকায় ১লা মে শ্রমিক দিবস খাদ্য উপহার বিতরণ করা হয়।

ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলুবলেন, মুক্তি যুদ্ধের ময়দান গণস্বাস্থ্যের অগ্রযাত্রা শুরু করেন বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তারপর থেকে সারাদেশে দীর্ঘ ৫০ বছর গণস্বাস্থ্য স্বাস্থ্য, শিক্ষা ও অসহায় দরিদ্রদের মাঝে সেবা দিয়ে যাচ্ছেন । আমরা ভাসানী অনুসারী পরিষদ গণস্বাস্থ্যের ঈদ খাদ্য সামগ্রী বিতরণে অংশগ্রহণ করতে পেরে নিজেদের গৌরবান্বিত মনে করছি। আগামীতে আমরা গণস্বাস্থ্যের এ ধরনের মানবিক কার্যক্রমে আর্থিক সহায়তার মাধ্যমে অংশগ্রহণ করার আশা রাখি।

গনস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু বলেন,বাংলাদেশে করোনা ভয়াবহ অবস্থা শুরু হওয়ার পর থেকে নিম্ন আয়ের মানুষ যখনকর্মহীন সেময় সারাদেশে গণস্বাস্থ্য কেন্দ্র প্রায় ৪০ হাজার পরিবারকে ১ মাসের খাদ্য সহয়তা দিয়েছেন। যেকোন দূর্যোগ সময়ে গণস্বাস্থ্য কেন্দ্রস সামর্থ অনুযায়ী জনগনের মাঝে স্বাস্থ্যসেবা ও খাদ্য সহয়তা দিয়ে থাকেন।

গত ২৬ এপ্রিল মঙ্গলবার সকাল ১১ টায় ধানমন্ডি গণস্বাস্থ্যে নগর হাসপাতালের সামনে গণস্বাস্থ্য কেন্দ্রের খাদ্য উপহার বিতরণ কর্মসূচী উদ্বোধন করেন গণস্বাস্থ্যে কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। সেদিন ধানমন্ডি নগর হাসপাতাল, মৎস ভবন, প্রেস ক্লাবের সামনের সড়কে ও পল্টন এলাকায় ৫ হাজার প্যাকেট বিতরণ করা হয় । ভিতরের জন্য ঈদ খাদ্য সামগ্রীর মধ্যে চাল, সেমাই, চিনি, গুড়া দুধ নিয়ে একটি প্যাকেট তৈরী করা হয়।

২৬ এপ্রিল হতে ২ রাত মে পর্যন্ত উক্ত সকল এলাকায় গণস্বাস্থ্য কেন্দ্রেরসঈদ খাদ্য সামগ্রী বিতরণে সার্বিকভাবে সহযোগিতা করেন ভাসানী অনুসারীসপরিষদের মহাসচিব মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলুর নেতৃত্বে ভাসানী অনুসারী পরিষদ। উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, গণস্বাস্থ্য কেন্দ্রের অধ্যাপক ডাঃ শওকত আরমান,ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি, অটোরিকশা শ্রমিক নেতামোজাম্মেল হক মাষ্টার, ভাসানী অনুসারী পরিষদের নেতা জাহিদ এ রেজা, ফরিদ উদ্দিন,অটোরিকশা ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ গোলাম ফারুকসহ প্রমূখ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button