লিড নিউজ

পদ্মা সেতুতে সোনা ঝড়ছে

 

লাবণ্য চৌধুরী : অবশেষে পদ্মা সেতুতে সোনা ঝড়ছে। রাশিরাশি সোনার আলোয় উদ্ভাসিত পদ্মার বুক। উদ্বোধনের প্রহর গুনছে স্বপ্নের নয় বাস্তবের পদ্মা সেতু। আর মাত্র কটা দিন তারপরও এই পদ্মাই গড়বে বঙ্গবন্ধুর সোনার বাংলা।সেই আলোই ছড়াচ্ছে পদ্মা সেতুর পুরো সোয়া ছয় কিলোমিটার জুড়ে দুই পাশের ৪১৫টি ল্যাম্পপোস্টের বাতি। আজ বাতি জ্বালিয়ে পরীক্ষা করা হয়েছে। এর আগে মুন্সীগঞ্জের মাওয়া ও শরীয়তপুরের জাজিরা প্রান্তে একাধিকবার বাতি জ্বালিয়ে পরীক্ষা করা হয়।

মঙ্গলবার (১৪ জুন) সন্ধ্যা ৬টার দিকে মাওয়া প্রান্তের সংযোগ সড়ক থেকে শরীয়তপুরের জাজিরা প্রান্ত পর্যন্ত সংযোগ সেতু ও মূল সেতুতে ল্যাম্পপোস্টে একসঙ্গে ৪১৫টি বাতি জ্বালানো হয়। রাত সাড়ে আটটা পর্যন্ত এই লাইট জ্বলছিল। এর মধ্য দিয়ে মঙ্গলবার সেতুর এপ্রান্ত থেকে ওপ্রান্ত পর্যন্ত পুরো সেতু আলোকিত হয়ে ওঠে।

পদ্মা সেতু প্রকল্পের বৈদ্যুতিক অংশের প্রকৌশলী সৈয়দ রাজিব আলী জানান, মুন্সিগঞ্জ ও শরীয়তপুর পল্লি বিদ্যুৎ সমিতির দেওয়া বৈদ্যুতিক সংযোগের মাধ্যমে প্রথমবারের পুরো সেতুর ৪১৫টি ল্যাম্পপোস্টে বাতি জ্বালানো হয়েছে।এর আগে সোমবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে মূল সেতুর ২০৭টি বাতি জ্বালানো হয়।

গত বছরের ২৫ নভেম্বর মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া প্রান্তে প্রথম ল্যাম্পপোস্ট বসানোর কাজ শুরু হয়। চলতি বছরের ১৮ এপ্রিল এসব ল্যাম্পপোস্ট বসানো ও এর মধ্যে বাতি লাগানোর কাজ শেষ হয়।গত ৪ জুন বিকেলে পরীক্ষামূলকভাবে প্রথম বৈদ্যুতিক বাতি জ্বালানো হয়। ওইদিন সেতুর ১৪ নম্বর থেকে ১৯ নম্বর পিলারের মাঝামাঝিতে ২৪টি ল্যাম্পপোস্টে বাতি জ্বালানো হয়। এরপর ১১ জুন পর্যন্ত পরীক্ষামূলকভাবে ধাপে ধাপে সেতুর সবকটি বাতি জ্বালানো হয়।
আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন করবেন। ২৬ জুন থেকে সেতুতে যানবাহন চলাচল শুরু হওয়ার কথা রয়েছে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button