আন্তর্জাতিক

বুভুক্ষ জনতা-প্রেসিডেন্ট প্রাসাদের খাবার লুটপাট

 

 

আন্তজার্তিক ডেস্ক : শ্রীলঙ্কার বুভুক্ষ জনতা এবার প্রেসিডেন্টের প্রাসাদের দখল নিয়ে লুটপাট করলো রাজকীয় খাবার। সারা দেশে খাবারের জন্য হাহাকার৷ অথচ প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপক্ষের রাজপ্রাসাদে মজুত বিপুল পরিমাণ রসদ। রাষ্ট্রপতির রাজপ্রাসাদের দখল নেওয়ার পর সেই খাবারই যে যার মতো খেতে শুরু করল শ্রীলঙ্কার বিদ্রোহী জনতা। এমনই ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

কয়েক মাস ধরেই অর্থনৈতিক সঙ্কটে বিপর্যস্ত শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত শনিবার প্রেসিডেন্ট রাজাপক্ষের প্রাসাদের দখল নেয় হাজার হাজার জনতা। প্রাণভয়ে প্রাসাদ ছেড়ে পালান রাজাপক্ষে। এর পরেই বাধাহীন ভাবে প্রাসাদের ভিতরে ঢুকে পড়ে সাধারণ মানুষ।

সেরকমই একটি ভিডিওতে দেখা যাচ্ছে, রাজপ্রাসাদের ভিতরে ঢুকে খাবার ঘরে চলে গিয়েছেন বিদ্রোহীরা। সেখানে রাখা বিভিন্ন খাবার, পানীয় যে যাঁর মতো হাতে নিয়ে চেখে দেখছেন তাঁরা। কেউ কেউ আবার বোতল থেকে পানীয় ঢেলে নিচ্ছেন গলায়। এঁদের অনেকেরই শরীরে শ্রীলঙ্কার জাতীয় পতাকা জড়ানো রয়েছে।

আবার অন্য একটি ভিডিও-তে দেখা গিয়েছে, রাজপ্রাসাদের সুইমিং পুলে নেমে পড়েছেন বহু মানুষ। শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ বাঁচাতে নৌবাহিনীর জাহাজে চড়ে মাঝ সমুদ্রে গিয়ে লুকিয়ে রয়েছেন রাজাপক্ষে। পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত দেশে ফিরবেন না তিনি।

 

 

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button