অর্থনীতি

চা শ্রমিকদের ৩০০ টাকা মজুরির গতি আনতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ

বিশেষ প্রতিনিধি : অবশেষে কপাল খুলতে চলেছে চা শ্রমিকদের। ৩০০ টাকা মজুরি নিয়ে বেশ কিছু দিন ধরে চলতে থাকা আন্দোলনে প্রধানমন্ত্রীর সহায়তা ও হস্তক্ষেপ কামনা করেছিল চা শ্রমিকরা। সেই আহবানে সাড়া দিয়ে কাল শনিবার ২৭ আগস্ট চা বাগান মালিকদের সঙ্গে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলতি আগস্ট মাসের শেষ সপ্তাহে চা শ্রমিকদের আন্দোলন বেশ বড় আকার ধারন করে। চা শ্রমিকরা সর্বশেষ সড়কপথ ও রেলপথ অবরোধ করে বসে তাদের আন্দোলনের যৌক্তিকতা জানান দেয়।

৩০০ টাকা মজুরি দাবির এই আন্দোলন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও দেশের বিশিষ্টজনরাও সমর্থন দিয়ে এটা মেনে নেয়ার দাবি তোলেন।এরই জের ধরে আগামী শনিবার চা বাগান মালিকদের সঙ্গে সভা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকেল চারটা থেকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সভা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস এ বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৯ আগস্ট থেকে ৩০০ টাকা মজুরির দাবিতে আন্দোলন শুরু করেন চা-শ্রমিকেরা। গত কয়েক দিন ধরে চা-শ্রমিকদের সঙ্গে শ্রমিক নেতারা কথা বলে, আশ্বাস দিয়েও কোনো কাজ হয়নি। এ ছাড়া, প্রশাসনের কর্মকর্তারাও নানা আশ্বাস দিলেও কাজে ফেরেনি তারা। সর্বশেষ চা-শ্রমিকদের আন্দোলনের মাঝে চা বাগান মালিকেরা ২৫ টাকা মজুরি বাড়িয়ে ১৪৫ টাকার প্রস্তাব করলেও তারা কাজে ফেরেনি। তাদের দাবি ৩০০ টাকা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button