রাজনীতি

চকবাজারে হাইব্রিড নেতা কেলেংকারি- হুমায়ুন কবিরকে শোকজ নোটিশ

 

বিশেষ প্রতিনিধি : চকবাজারে হাইব্রিড নেতা কেলেংকারির তদন্তে নেমেছে খোদ আওয়ামী লীগ। প্রাথমিক তদন্তে মিলেছে কয়েক হাইব্রিড নেতার অপকর্ম সহ দল বিরোধী অরাজনৈতিক কর্মকান্ড। এই চক্রটি নিজেদের স্বার্থে দলীয় স্বার্থ জলাঞ্জলি দিচ্ছিল। এর প্রেক্ষাপটে লালবাগ থানা আওয়ামী লীগের সম্মেলনে বিশৃঙ্খলা ও হট্টগোল করা হয় ইচ্ছাকৃত। পরে চকবাজার থানা আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করা হয়।

এমনকি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরকে কারণ দর্শানোর নোটিশ দেয় কেন্দ্রীয় কমিটি। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে ডেকে তাঁকে এ চিঠি দেওয়া হয়। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া গত রাতে এ তথ্য নিশ্চিত করেছেন। হুমায়ুন কবিরকে আগামী ১৫ দিনের মধ্যে এ চিঠির জবাব দিতে বলা হয়েছে।

দলের একাধিক সূত্র জানায়, সম্প্রতি লালবাগ থানা আওয়ামী লীগের সম্মেলনে বিশৃঙ্খলা, নেতাকর্মীদের গালি দেওয়া এবং গতকাল কেন্দ্রের নির্দেশনার বাইরে চকবাজার থানা আওয়ামী লীগের সম্মেলন আয়োজনের চেষ্টার অভিযোগে কারণ দর্শানোর এ চিঠি দেওয়া হয়। চিঠি পাওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের কোনো উত্তর দেননি হুমায়ুন কবির। রাতে মোবাইল ফোনে কল করা হলেও তিনি তা ধরেননি।
চকবাজার থানা আওয়ামী লীগের সম্মেলন স্থগিত
লালবাগ থানা আওয়ামী লীগের সম্মেলনে বিশৃঙ্খলা ও হট্টগোলের পর চকবাজার থানা আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করা হয়েছে। গতকাল বিকেল ৩টায় রাজধানীর নবকুমার ইনস্টিটিউট সংলগ্ন মাঠে এ সম্মেলন হওয়ার কথা ছিল। পরে তা স্থগিতের নির্দেশ দেন ঢাকা বিভাগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button