অর্থনীতি

বসুন্ধরা রেডিমিক্স ২য় প্ল্যান্টের সুবিশাল কর্মযজ্ঞের উদ্বোধন

স্টাফ রিপোর্টার : রাজধানীর পূর্বাচল মহাসড়ক পেরোলেই শীতলক্ষ্যা নদীর কাঞ্চন ব্রীজ-এর ধারে কংক্রিট তৈরির এই এক সুবিশাল কর্মযজ্ঞের উদ্বোধন করা হল।রবিবার ফিতা কেটে পতাকা উড়িয়ে প্রকল্পটির শুভ উদ্বোধন করেন বসুন্ধরা রেডিমিক্স, বসুন্ধরা মাল্টি ট্রেডিং লিমিটেড ও টগি শিপিং এন্ড লজিস্টিকস লিঃ-এর সিওও মীর্জা মুজাহিদুল ইসলাম।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন সিনিয়র ইডি (কনস্ট্রাকশন) ইঞ্জিনিয়ার আমানুল্লাহ, হেড অফ ডিভিশন (মার্কেটিং এন্ড বিজনেস ডেভেলপমেন্ট) তৌফিক হাসান, হেড অব ডিভিশন (অপারেশন), টগি শিপিং এন্ড লজিস্টিকস ক্যাপ্টেন মাহবুবুর রহমান, জিএম (কনস্ট্রাকশন) ইন্জিনিয়ার বিশ্বজিৎ ধর, হেড অফ অপারেশন, বসুন্ধরা রেডিমিক্স শিশির কুমার বিশ্বাস, এজিএম-সেলস, বসুন্ধরা রেডিমিক্স মাসুদুল হক এবং প্রতিষ্ঠানটির অন্যান্য কর্মকর্তাবৃন্দ।এছাড়াও কাঞ্চন-এর পৌর মেয়র রফিকুল ইসলাম উদ্বোধনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, প্রতি ঘন্টায় ১২০ ঘনমিটার স্বয়ংক্রিয়ভাবে কংক্রিট মিক্সিং ও সরবরাহ ব্যবস্থা নিয়ে প্রস্তুতকৃত সর্বচ্চো মানের রেডিমিক্স কংক্রিট এই প্ল্যান্টটি থেকে পৌঁছে যাবে বসুন্ধরা আবাসিক এলাকা, পূর্বাচল, বনানী, উত্তরা, টঙ্গী, রূপসি, গাউসিয়া, ভুলতা, আড়াইহাজার, মাধবদী-সহ বিস্তীর্ণ এলাকার বৃহৎ, মাঝারি ও ক্ষুদ্র নানান নির্মীয়মাণ স্থাপনায়। রেডিমিক্স দ্বারা নির্মাণ স্থাপনাকে দেয় দীর্ঘস্থায়ীত্ব, এছাড়া নির্মাণের সময় ও খরচ বহুলাংশে কমে আসায় দিন দিন সকল শ্রেণীর ভোক্তার মাঝে রেডিমিক্স কংক্রিটের জনপ্রিয়তা বাড়ছে।

এ প্রসঙ্গে সিওও মীর্জা মুজাহিদুল ইসলাম বলেন, প্রথম প্ল্যান্টের যাত্রা ২০২২-এর জানুয়ারিতেই শুরু হয় কেরানীগঞ্জের হাসনাবাদে, আর সেই প্ল্যান্টের প্রস্তুতকৃত রেডিমিক্সের গুনগত মানের ব্যাপারে আমরা সবসময় সজাগ থাকি। কাস্টমারের যে পিএসআই শক্তির রেডিমিক্স দরকার, আমরা তাই সরবরাহ করে আসছি। ব্যাপক চাহিদার প্রেক্ষিতে কাঞ্চন এলাকায় আজ নতুন এই প্ল্যান্টের যাত্রা শুরু হল।

আশা রাখি, মাসে প্রায় ১৬ লাখ সিএফটি রেডিমিক্স দ্বারা অত্র অঞ্চলের নির্মাণাধীন প্রকল্পসমূহের আস্থা অর্জন করতে পারবো। এছাড়া বসুন্ধরা পি-ব্লকে দেশের একটি সুবৃহৎ রেডিমিক্স প্ল্যান্ট অচিরেই উদ্বোধন হতে যাচ্ছে। প্ল্যান্টটির উদ্বোধনী অনুষ্ঠানে আরও জানানো হয়, বসুন্ধরা রেডিমিক্স-এ প্রস্তুত কংক্রিট নিজস্ব ল্যাবে অত্যাধুনিক মেশিনে মান নিয়ন্ত্রণের পরেই নিজস্ব পরিবহণ ব্যবস্থাপনায় গ্রাহকের কাছে পৌঁছে দেয়া হয়।

 

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button