৮ বিভাগের খবর

এ সরকার বিএনপির চেয়ে ১ ডিগ্রি বেশি খারাপ:কাদের

 

স্টাফ রিপোর্টার, রংপুর : জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, আওয়ামী লীগ সরকারকে যে জন্য সমর্থন দেয়া হয়েছিল তার বাস্তব প্রতিফলন ঘটেনি। এ সরকার ক্ষমতায় এসে যা করছে, তা বিএনপির চেয়ে এক ডিগ্রি বেশি খারাপ করেছে। আমরা এর পরিবর্তন চাই।ওদিকে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে মোস্তাফিজার রহমানকে আবারও মনোনয়ন দিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের।সোমবার (৩ অক্টোবর) রংপুর সফরে এসে জাপা চেয়ারম্যান এ ঘোষণা দেন।

জাপার শীর্ষ দুই নেতাকে দলের সব পদ থেকে অব্যাহতি দেয়ার পর রংপুরে এটাই তার প্রথম সফর।জানা যায়, গত সন্ধ্যায় নগরের সেন্ট্রাল রোডে অবস্থিত দলীয় কার্যালয়ে জেলা ও মহানগর জাপার যৌথ কর্মিসভায় মোস্তাফিজার রহমানকে হাত তুলে প্রার্থী ঘোষণা করেন জি এম কাদের।মোস্তাফিজার রহমান দলের কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য ও রংপুর মহানগরের সভাপতি।

এদিকে পাঁচ দিনের সফরে ঢাকা থেকে সোমবার দুপুর ১২টায় সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌঁছান জাপা চেয়ারম্যান ও জাতীয় সংসদে বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের। রংপুর সার্কিট হাউসে পৌঁছালে তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান দলটির নেতা-কর্মীরা।এর আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জাপা চেয়ারম্যান বলেন, দেশের সার্বিক পরিস্থিতি অত্যন্ত নাজুক। রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল। সামনে নির্বাচন। কিন্তু নির্বাচনে সব দল অংশ নেবে কি না, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে কি না, তা বুঝতে পারছি না।

দলের ভাঙনের বিষয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, একটা দলে অনেকেই নির্বাচন করতে আগ্রহ প্রকাশ করেন। এর মধ্য থেকে আমরা একজনকে বেছে নিই। রংপুর সিটি নির্বাচনে মেয়র পদে মোস্তাফিজার রহমানকে মনোনয়ন দেয়া হবে।নির্বাচনে জোট গঠনের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জি এম কাদের বলেন, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

তবে আওয়ামী লীগ সরকারকে যে জন্য সমর্থন দেয়া হয়েছে, তার বাস্তব প্রতিফলন ঘটেনি। এ সরকার ক্ষমতায় এসে যা করছে, তা বিএনপির চেয়ে এক ডিগ্রি বেশি। আমরা এর পরিবর্তন চাই।এ সময় মোস্তাফিজার রহমান, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আবুল মাসুদ চৌধুরী, সদস্যসচিব আবদুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়সীরসহ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button