জাতীয়

যুক্তরাজ্য’র প্রত্যাশা আগামীতে অংশগ্রহণমূলক নির্বাচন হবে-

 

বিশেষ প্রতিনিধি : আগামী সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে বলে বলে প্রত্যাশা করেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন। আজ সোমবার বিকেলে সাভারে জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেন, আগামীতে বাংলাদেশে কী ধরনের নির্বাচন হবে তা অবশ্যই এ দেশের জনগণ নির্ধারণ করবে। তবে বন্ধুরাষ্ট্র হিসেবে যুক্তরাজ্য প্রত্যাশা করে আগামীতে একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন হবে।বন্ধু রাষ্ট্র হিসেবে যুক্তরাজ্য বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে দেখতে চায়।

রবার্ট ডিকসন বলেন, এ ছাড়াও প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তোরণের জন্যে জাতিসংঘ ২০২৬ সালের মধ্যে যে সময়সীমা বেঁধে দিয়েছে তার জন্য হলেও বাংলাদেশে গ্রহণযোগ্য, অবাধ ও সুষ্ঠু নির্বাচন জরুরি।’

ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন জাতীয় স্মৃতিসৌধে পৌঁছালে তাকে স্বাগত জানান সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলার সহকারী পুলিশ সুপার (সাভার সার্কেল) শাহিদুল ইসলাম, সাভার গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আতিক আল আহসান, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন প্রমুখ।

 

 

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button