জাতীয়

প্রশাসনে বড় রদবদল-৬ নয়া সচিব নিয়োগ

বিশেষ প্রতিনিধি : প্রশাসনে বড় ধরনের রদবদল করল সরকার। নিয়োগ দিল ৬ নয়া সচিব। তথ্য ও সম্প্রচার, শিল্প, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং জননিরাপত্তা বিভাগ, নির্বাচন কমিশন সচিবালয় ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষে (রাজউক) নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার।আজ বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একাধিক প্রজ্ঞাপন জারি করা হয়। এর মধ্যে তিনজন অতিরিক্ত সচিবকে সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে। রদবদল করা হয়েছে তিনজন সচিবেকে।

সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন স্থানীয় সরকার সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী। শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানাকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হুমায়ুন কবির খোন্দকারকে শিল্প মন্ত্রণালয়ে এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব আমিনুল ইসলাম খানকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব করা হয়েছে।

চাকরির মেয়াদ শেষ হওয়ার একবছর আগেই তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনকে গত রবিবার অবসরে পাঠিয়েছে সরকার। জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব আখতার হোসেন ৩০ নভেম্বর অবসরে যাবেন।
এ ছাড়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফরিদ আহাম্মদ অতিরিক্ত সচিব থেকে সচিব পদে পদোন্নতি পেয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব হয়েছেন। রাজউকের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) আনিছুর রহমান মিঞাকে সচিব পদে পদোন্নতি দিয়ে রাজউকের চেয়ারম্যান পদেই পদায়ন করা হয়েছে। জননিরাপত্তা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব জাহাঙ্গীর আলমকে পদোন্নতি দিয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব করা হয়েছে।

 

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button