আন্তর্জাতিক

বঙ্গবন্ধু পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার কথা ছিল: ইমরান খান

আন্তজার্তিক ডেস্ক রিপোর্টার : পাকিস্তান শাসকদের ওপর ঘৃণা জন্ম নেয়া গুলিবিদ্ধ বিশ্বকাপজয়ী অধিনায়ক সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, বঙ্গবন্ধু পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার কথা ছিল। কিন্তু পাকিস্তান তা দেয়নি। আমি দেখেছি সেখানকার মানুষের ভেতরে কী পরিমাণ ঘৃণা জমেছিল। তারা নির্বাচনে জিতেছিল আর আমরা তাদের সেই অধিকার দিচ্ছিলাম না।

গত বৃহসস্পতিবার ওই হামলার শিকার হওয়ার একদিন পর তিনি ভার্চুয়াল মাধ্যমে নিজের বক্তব্য দিয়েছেন। লাহোরের শওকত খানুম হাসপাতাল থেকে ইউটিউবে প্রচার করা সেই ভিডিওবার্তায় তিনি টেনে এনেছেন বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ প্রসঙ্গ। সেই ভিডিওবার্তায় ইমরান বলেন, ‘১৮ বছর বয়সে অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ১৯৭১ সালে খেলতে গিয়েছিলাম পূর্ব পাকিস্তানে।

পাকিস্তানের গণমাধ্যমের ওপর তখন বিধিনিষেধ আরোপ করা হয়েছিল। আমার জানা ছিল না, সেখানকার মানুষের ভেতরে কী পরিমাণ ঘৃণা জমেছিল। কেন ঘৃণা জমেছিল? তারা নির্বাচনে জিতেছিল আর আমরা তাদের সেই অধিকার দিচ্ছিলাম না। প্রধানমন্ত্রী তাদের হওয়ার কথা। যেখানে বঙ্গবন্ধু প্রধানমন্ত্রী হওয়ার কথা কিন্তু আমরা এখানে (পশ্চিম পাকিস্তানে) বসে সিদ্ধান্ত নিলাম, আমরা তাদের প্রধানমন্ত্রী হতে দেব না।

ইমরান খানের ওপর গুলিবর্ষণের ঘটনার প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম। তিনি ফেসবুকে লিখেছিলেন, ‘কিংবদন্তি পাকিস্তানি ক্রিকেটার ইমরান খানের ওপর গুলির ঘটনা শুনে আমি হতভম্ব! তার দ্রুত সুস্থতা কামনা করছি ইনশাল্লাহ। এছাড়া এই হামলার ঘটনার প্রতিবাদ জানিয়েছেন শোয়েব আখতার, ওয়াসিম আকরাম, বাবর আজম, উমর গুলের মতো পাকিস্তানি তারকারা। এদিকে এই হামলার ঘটনায় চলতি মাসের পাকিস্তান সফরে যাওয়া নিয়ে শংকায় পড়ে গেছে ইংল্যান্ড।

 

 

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button