রাজনীতি

সম্মেলন না করে ছাত্রলীগ কে কোন কমিটি না দিতে নির্দেশ প্রধানমন্ত্রীর

 

স্টাফ রিপোর্টার : সম্মেলন না করে প্রেস রিলিজের মাধ্যমে সাংগঠনিক জেলা, উপজেলার কমিটি না দেওয়া জন্য ছাত্রলীগকে নির্দেশ দেওয়া হয়েছে। আজ শনিবার ছাত্রলীগকে এমন নির্দেশনা দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।বাহাউদ্দিন নাছিম বলেন, এটা আমাদের ও ছাত্রলীগের অভিভাবকের (শেখ হাসিনা) নির্দেশনা। সেটা আমরা যোগাযোগ করে দিয়েছি।

সম্মেলন হয়নি এমন জেলা, বিশ্ববিদ্যালয় ও উপজেলা কমিটি নতুন করে প্রেস রিলিজের মাধ্যমে করা যাবে না এই নির্দেশনা ছাত্রলীগের শীর্ষ দুই নেতাকে এরই মধ্যে জানানো হয়েছে বলে জানান ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের ওই নেতা। তিনি বলেন, আগামী ৩ ডিসেম্বর ছাত্রলীগের যে সম্মেলন হবে, তা থেকে আমরা ভালো কিছু প্রত্যাশা করি।তবে এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

আগামী ৩ ডিসেম্বর আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের ৩০তম সম্মেলন অনুষ্ঠিত হবে। এ তারিখের ঘোষণা গত ৪ নভেম্বর আওয়ামী লীগের পক্ষ থেকে ছাত্রলীগকে জানানো হয়। এরপর গত ৭ নভেম্বর থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আটটি জেলার কমিটি ঘোষণা করে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এদিকে ছাত্রলীগের রেওয়াজ অনুযায়ী কেন্দ্রীয় সম্মেলনের আগে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলন করা হয়। তার ধারাবাহিকতায় এবার সেটা করা হবে বলে জানা গেছে। এ বিষয়ে বাহাউদ্দিন নাছিম বলেন, এটা প্রক্রিয়ার মধ্যে চলছে, সম্মেলন হবে। এগুলো বাদ দেওয়া হয়নি। সম্মেলন বন্ধ থাকবে না।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button