খেলা

মেসিই বিশ্বকাপ জিতবে-সৌদি কোচ

স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপের আগে টানা ৩৬ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা রীতিমতো উড়ছিলেন। কিন্তু বিশ্বকাপে নিজেদের শুরুর ম্যাচেই সৌদি আরবের কাছে ২-১ গোলে লজ্জার হার। যে হারের কথা কল্পনাও করেননি মেসিরা।তবে এই হারের পরও আলবিসেলেস্তেরা বিশ্বকাপ জিতবে বলে মন্তব্য করেছেন সৌদি আরব কোচ হার্ভে রেনার্ড।

আর্জেন্টিনাকে তিনি বলছেন বিশ্বাস না হারাতে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন,‘নিজেদের ওপর বিশ্বাস রাখতে হবে, ফুটবলে যে কোনো কিছু হতে পারে। আপনার প্রতিপক্ষের নাম আপনাকে কখনো সমানভাবে অনুপ্রাণিত করবে না। যেমন ধরুন, সৌদির বিপক্ষে যেমন অনুপ্রেরণা নিয়ে খেলবেন আপনি, ব্রাজিলের বিপক্ষে নিশ্চয়ই একই অনুপ্রেরণা নিয়ে খেলবেন না!

সৌদির এমন এই জয়ের পেছনে কারণ কী? সেটাও জিজ্ঞেস করা হয়েছিল। জবাবে রেনার্ড আকাশের দিকে আঙুল তুলে দেখালেন। বললেন, ‘তারারা আমাদের পক্ষে কাজ করেছিল।সেই তারারা কি এবার আর্জেন্টিনাকে সঙ্গ দেবে? এই প্রশ্নের জবাবে নিঃসন্দেহ হয়েই রেনার্ড বললেন, ‘দেখুন, তারা কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন, তাদের দলে ভালো খেলোয়াড় আছে। (সৌদির বিপক্ষে যা হয়েছে) এমনটা ফুটবলে ঘটেই থাকে কখনো সখনো!’

সেই হারের পর মেসিদের বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার শঙ্কাই তৈরি হয়েছে। আর্জেন্টিনা কতদূর যেতে পারবে, এমন প্রশ্নও উঠছে বেশ। তেমন একটা ধেয়ে গিয়েছিল সৌদি কোচের কাছেও।আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিএনটি স্পোর্টসের সাংবাদিক আনহেলা লেরেনা জানান, সেই প্রশ্নের জবাবে রেনার্ড বলেছেন, ‘আর্জেন্টিনা গ্রুপ পর্ব তো পেরোবেই, বিশ্বকাপটাও জিতে যাবেন মেসিরা।’

ম্যাচ শেষে মেসিও বলেছেন একই কথা। সমর্থকদের উদ্দেশ্যে বলেছিলেন, ‘আমাদের ওপর বিশ্বাস রাখুন। আমাদের দলটা আপনাদের নিরাশ করবে না।’ মেসিরা এবার সেটা করে দেখাতে পারলেই হয়!

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button