রাজনীতি

খালেদা জিয়া ভোট চুরি করে ক্ষমতায় এসেছিল-

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের পলোগ্রাউন্ডে আওয়ামী লীগের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খালেদা জিয়া জনগণের ভোট চুরি করে ক্ষমতায় এসেছিল। সেজন্য জনগণ মেনে নেয়নি। তাই তিনি বাধ্য হন পদত্যাগ করতে। সেকথা বিএনপির মনে রাখা উচিত। ওরা ভোটে যেতে চায় অবৈধ উপায়ে। সেকথা বিএনপির মনে রাখা উচিত। ওরা ভোটে যেতে চায় অবৈধ উপায়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা তিনটা ৫ মিনিটে পলোগ্রাউন্ডের জনসভাস্থলে এসে পৌঁছান। বক্তব্য শুরু করেন সাড়ে ৩টায়।

এর আগে প্রধানমন্ত্রী চট্টগ্রামের জনসভায় ২৯টি প্রকল্পের উদ্বোধন করেন। আর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন চারটি প্রকল্পের।
ভাষণ শুরুর আগে দুরবিন দিয়ে পলোগ্রাউন্ড মাঠে কতো মানুষ তা দেখে নেন এক পলকে। তারপর মাইকে এসে চট্টগ্রামের ভাষায় বলেন, ‘অনারা ক্যান আছন, বেইয়াগগুন গম আছননি। পেটু পুরেদে, তাই চাইতো আসসি’ (চট্টগ্রামের মানুষ আপনারা কেমন আছেন। সবাই ভালো আছেন-তো, পেট পুরে তাই আপনাদের দেখতে এলাম)।

প্রধানমন্ত্রী বলেন, চট্টগ্রামের মানুষের জন্য ২৯টি প্রকল্প উদ্বোধন করেছি। এর মধ্যে উল্লেখযোগ্য হলো—ফটিকছড়ি ও হাটহাজারী উপজেলায় হালদা নদী ও ধুরং খালের তীর সংরক্ষণ ও বন্যা নিয়ন্ত্রণ প্রকল্প, সীতাকুণ্ড, ফটিকছড়ি ও রাউজানে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, নাসিরাবাদে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রশিক্ষণ দপ্তর সংস্কার ও আধুনিকায়ন, নগর ও উপজেলার ১৪টি বিদ্যালয়ের ভবন, মিরসরাই ও লোহাগাড়ায় ১০ শয্যার মা ও শিশু কল্যাণ কেন্দ্র, হর্টিকালচার সেন্টারের প্রশিক্ষণ ও অফিস ভবন ইত্যাদি। এসব নির্মাণকাজে ব্যয় হয়েছে ১ হাজার ৮৯৭ কোটি টাকা টাকা।

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Back to top button