রাজনীতি

বিশ্বব্যাপী দুঃসময়ের জন্যই ফের দায়িত্ব নিলাম-শেখ হাসিনা

 

বিশেষ প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এতবার একটা পার্টির দায়িত্বে থাকা আমার মনে হয় ঠিক না। তার পরও বিশ্বব্যাপী দুঃসময়ের জন্যই আমি হয়তো মানা করিনি। কিন্তু আমার বয়স হয়েছে, এটা মনে রাখতে হবে। ওদিকে সংগঠনটা যেন ঠিক চলতে থাকে, সেই ব্যবস্থাটা করতে হবে। তার পরও বিশ্বব্যাপী দুঃসময়ের জন্যই আমি হয়তো মানা করিনি ফের দায়িত্বটা নিলাম।আজ রবিবার দুপুরে গণভবনে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে দেওয়া বক্তব্যে এসব কথা বলেন শেখ হাসিনা।

আওয়ামী লীগ শুধু জনগণের শক্তিতে বিশ্বাস করে মন্তব্য করে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ বলেন, আমাদের আর কোনো শক্তি নেই; একমাত্র জনগণের শক্তিতেই আমরা বিশ্বাস করি। এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি তৃণমূলের নেতারাও গণভবনে উপস্থিত ছিলেন। টানা দশবারের সভাপতির দায়িত্ব পাওয়ার পরদিনই সংগঠন গোছাতে কেন্দ্র থেকে তৃণমূলের নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন।

নতুন করে আনুষ্ঠানিকভাবে সদস্য সংগ্রহ করা, সদস্য সংগ্রহ তদারকির জন্য বিভাগীয় টিমকে দায়িত্ব দেওয়া এবং তৃণমূলের ইউনিয়ন পর্যায়ে সম্মেলন করার তাগিদ দিয়েছেন শেখ হাসিনা। আওয়ামী লীগ সভাপতি বলেন, সংগঠন বলতে যদি কিছু বোঝায়, তাহলে সারা বাংলাদেশে শুধু আওয়ামী লীগই আছে। কারণ আমরা তো মাটি-মানুষ থেকে গড়ে ওঠা সংগঠন। বিএনপি-জাতীয় পার্টি এগুলো তো অবৈধভাবে, সংবিধান লঙ্ঘনকারী একেকজন শাসকের পকেট থেকে বের হওয়া দল; যারা ভাসমান।

 

 

 

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Back to top button