অপরাধ

টাকা ছিনিয়ে গলাটিপে ব্যবসায়ীসহ জোড়া খুন

 

স্টাফ রিপোর্টার : টাকা ছিনিয়ে গলাটিপে এক ব্যবসায়ীও তার সহযোগীর লাশ নদীতে ফেলে হত্যা করেছে দুবৃত্ত্বরা। নিহতরা হচ্ছে রাজধানীর পুরান ঢাকার চকবাজার এলাকার এক প্লাস্টিক ব্যবসায়ী ও তার কর্মচারী। এদের অপহরণের পর টাকা ছিনিয়ে নিয়ে বরিশালে শ্বাসরোধ করে মেঘনা নদীতে ফেলে হত্যা করা হয়েছে। এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রাজধানীর মিন্টো রোডে এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম) বিজয় বিপ্লব তালুকদার এ কথা জানান।

তিনি বলেন, গত ১৫ ডিসেম্বর রাতে জুয়েল শিকদার নামে এক প্লাস্টিক ব্যবসায়ীর বাবা চকবাজার থানায় নিখোঁজের ডায়েরি করেছিলেন। তার সঙ্গে নিখোঁজ ছিলেন তার কর্মচারী মোর্শেদ আলম। পরে তথ্য-প্রযুক্তির সহায়তায় বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলায় তাদের দুজনের অবস্থান শনাক্ত করা হয়। এরপর জুয়েলের বাবা থানায় অপহরণের মামলা করেন। চকবাজার মডেল থানা পুলিশ ওই ঘটনা তদন্ত করে আসছিল।

বিজয় বিপ্লব তালুকদার বলেন, এরই মধ্যে ২০ ডিসেম্বর ভোলার চরফ্যাশন থেকে মোর্শেদের লাশ উদ্ধার করা হয়। সেসময় তার পরিচয় শনাক্ত না হওয়ায় অজ্ঞাত হিসেবে দাফনও করা হয়। দুদিন পর ২২ ডিসেম্বর ভোলার ইলিশা থেকে উদ্ধার করা হয় জুয়েলের মরদেহ।পুলিশ জানায়, ব্যবসায়ী জুয়েলের মরদেহ শনাক্তের পর তদন্তে নেমে বরিশালের মেহেন্দীগঞ্জ থানা এলাকা থেকে দেলোয়ার হোসেন মোল্লা ওরফে দেলু (৩৫), নুরুজ্জামান হাওলাদার (৪০), মো. আজিজ শিকদার (৩৪) ও হাফেজ চৌকিদার (৪৬) নামে চারজনকে গ্রেপ্তার করা হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জুয়েল ও তার কর্মচারী মোর্শেদকে অপহরণ-হত্যার কথা স্বীকার করেছেন।

অতিরিক্ত কমিশনার বিজয় বিপ্লব সংবাদ সম্মেলনে বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা পরস্পরের যোগসাজসে ওই দুজনকে অপহরণ করে বরিশাল জেলার মেহেদীগঞ্জ উপজেলায় নিয়ে যায়। সেখানে ইঞ্জিনচালিত মাছ ধরার ট্রলারে তুলে মেঘনা নদীর মাঝে নিয়ে চোখে মরিচের গুড়া ছিটিয়ে তাদের কাছে থাকা টাকা ছিনিয়ে নেয়। তারা ওই দুজনের গলা চেপে ধরে, একপর্যায়ে নিস্তেজ হয়ে গেলে মেঘনা নদীতে ফেলে দিয়ে চলে যায়। পুলিশ জানায়, এ ঘটনায় দেলোয়ার আকন নামে আরেকজন পলাতক রয়েছেন। তাকে ধরতেও পুলিশের অভিযান চলছে।

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Back to top button