খেলা

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপে নারী টাইগারদের উড়ন্ত সূচনা

স্পোর্টস রিপোর্টার : সাবাস নারী টাইগার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্রথম আসরে দুর্দান্ত শুরু বাংলাদেশের। উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে রেকর্ড জয় দিয়ে উড়ন্ত সূচনা করল দিশা বিশ্বাসের দল। সাউথ আফ্রিকার বেনোনিতে অজি কন্যাদের দেওয়া ১৩১ রানের টার্গেট ১২ বল হাতে রেখেই টপকে যায় বাংলাদেশের মেয়েরা। প্রথমবারের মতো মাঠে গড়াচ্ছে নারী যুব টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসরের উদ্বোধনী দিনের প্রথম ম্যাচেই নামে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার মেয়েদের হারিয়ে তারা স্মরণীয় করে রাখে উপলক্ষটি।

এর আগে টস হেরে ফিল্ডিংয়ে নেমে আঁটসাঁট বোলিং করেছে নারী টাইগ্রেসরা। ক্লায়ের মোরের ফিফটিতে ৫ উইকেটে ১৩০ রানের টোটাল পায় অস্ট্রেলিয়া। এলা হেওয়ার্ডের ব্যাট থেকে আষে ৩৫ রানের ইনিংস। ১৬ রান অপরাজিত থাকেন এমি স্মিথ ও ১২ রানে অধিনায়ক ম্যাককেনা।

মারুফা আক্তার ও দিশা বিশ্বাস নেন দুইটা করে উইকেট। ১৩১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শূণ্য রানে ফেরেন ওপেনার মিস্টি সাহা। এরপর ৬৬ রানের বড় জুটিতে দলকে শক্ত ভিত পাইয়ে দেন আরেক ওপেনার আফিয়া প্রত্যাশা ও দিলারা আক্তার। দুজনকে অবশ্য একই ওভারে সাজঘরে পাঠান ক্লোয়ি আইন্সওর্থ।

৭টি চারের সাহায্যে ৪২ বলে ৪০ রান করে ফেরেন দিলারা। প্রত্যাশার ব্যাট থেকে আসে ২২ বলে ২৪ রান। সমান ২টি করে চার ও ছক্কা হাঁকান তিনি। জোড়া আঘাতের ধাক্কা সামলে স্বর্ণা আক্তার ও সুমাইয়া আক্তার জিতিয়ে দেন বাংলাদেশকে। চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ৬১ রানের জুটি গড়েন তারা।স্বর্ণা ১৮ বলে অপরাজিত ২৩ রান করেন। তিনি মারেন ২টি চার ও ১টি ছক্কা। সুমাইয়া ৫টি চারে ২৫ বলে ৩১ রানে অপরাজিত থাকেন। অস্ট্রেলিয়ার হয়ে আইন্সওর্থ ৯ রানে নেন ২ উইকেট।

সংশ্লিষ্ট খবর

মন্তব্য করুন

Back to top button