অর্থনীতি

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৪কোটি টাকা অনুদান

বিশেষ প্রতিনিধি : প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এ গৃহহীনদের জমিসহ ঘর উপহার প্রদানের জন্য চার কোটি টাকা অনুদান দিয়েছে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড। শাহ্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান, এমপি ও নির্বাহী কমিটির চেয়ারম্যান আক্কাচ উদ্দিন মোল্লা রোববার (১৫ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট অনুদানের চেক হস্তান্তর করেন। এ সময় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার উপস্থিত ছিলেন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশে একজন মানুষও ভূমিহীন বা ঠিকানা-বিহীন থাকবে না। এটাই আমাদের লক্ষ্য। হতদরিদ্র, নিঃস্ব ও সহায়সম্বলহীনদের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকার প্রতিটি ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে।

আজ রবিবার (১৫ জানুয়ারি) বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)’র একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করতে এলে তিনি এসব কথা বলেন। বৈঠকের পর প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন সাংবাদিকদের জানান, আশ্রয়ণ প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীন মানুষের জন্য বাড়ি নির্মাণে ৩৬টি ব্যাংক মোট ১১৩ দশমিক ২৫ কোটি টাকা অনুদান দিয়েছে।

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Back to top button