জাতীয়

বিএনপি জল ঘোলা করে ভোটে আসবে-কাদের

 

স্টাফ রিপোর্টার : বিএনপি ভোটে আসবে ঠিকই, তবে জল ঘোলা করে আসবে। নিজেদের অস্তিত্ব টেকাতেই তারা নির্বাচনে আসবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।মঙ্গলবার বিকালে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশনে ঢাকা জেলা আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, বিএনপির মনোবাসনা পূরণে নির্বাচন কমিশন কত আসন দিবে তার ঘোষণা দিলে নির্বাচনে আসবেন তারা।ওবায়দুল কাদের বলেন, বিএনপি বলছে আন্দোলনের সুনামি এনে সরকার হটাবে। মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর কথা শুনে বিষণ্ণ বিএনপি নেতারা। বিএনপি নেতারা হতাশা থেকে অসুস্থ হয়ে পঢ়েছেন। তারা রাজনৈতিক অসুস্থ।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলনের টাকা আসে কোথা থেকে সেটা আমরা জানি, যারা শেখ হাসিনা সরকারকে হটানোর জন্য টাকা দিচ্ছে সময় হলে তাদের খবর হবে বলে জানান তিনি।নতুন জোটের সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন, বিএনপির জন্য আরও খারাপ খবর আছে। ৫৪ দল ৫৪ মত, ৫৪ পথ। এই আন্দোলন কত দিন টিকবে বলা মুশকিল। বিএনপির বাজার ভেঙে যাচ্ছে। এই জোট দিয়ে শেখ হাসিনার সরকারের পতন ঘটাবেন এই আশা দুরাশা। সব ছেড়ে দিয়ে সরকারের পরিবর্তন চাইলে নির্বাচনে আসুন।

এ সময় দলীয় নেতাকর্মীদের সতর্ক করে তিনি বলেন, আওয়ামী লীগের নাম ব্যবহার করে যারা মাদক ব্যবসা, চাঁদাবাজি, জমিদখলসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত হবে তাদের সঙ্গে কোনো আপস নেই। স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট কর্মী দরকার, সুশৃঙ্খল বাহিনী দরকার।আসন্ন নির্বাচন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনকালীন রুটিন দায়িত্ব পালন করবে সরকার। তত্ত্বাবধায়ক সরকার মৃত। অহেতুক গণতন্ত্রের জন্য ঝামেলা বাড়াচ্ছেন। তত্ত্বাবধায়ক হবে না।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন পরিচালনা করবে কমিশন, সরকার নয়। আইন দ্বারা গঠিত নির্বাচন কমিশন কেন পদত্যাগ করবে বিএনপির দাবিতে।এ সময় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, যারা স্বাধীন বাংলাদেশ চায়নি তারাই আজ সরকার পতনের ষড়যন্ত্র করছে।

 

 

 

 

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Back to top button