অপরাধ

ধরা খাচ্ছে এমপি সালাম মুর্শেদী-বাড়ি দখল তদন্তে দুদক কমিটি

কোর্ট রিপোর্টার : বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহসভাপতি ও খুলনা-৪ আসনের সংসদ সদস্য আবদুস সালাম মুর্শেদীর দখলে থাকা গুলশানের বাড়ি নিয়ে ওঠা অভিযোগ অনুসন্ধানের জন্য দুই সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ ছাড়া কমিটি গঠন-সংক্রান্ত দুদকের নথি হাইকোর্টে দাখিল করা হয়েছে।সোমবার (৩০ জানুয়ারি) বিচারপতি খিজির হায়াত ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চে এ প্রতিবেদন দাখিল করা হয়েছে। রাজউকের আইনজীবী জাকির হোসেন মাসুদ এ প্রতিবেদন দাখিল করেন।

এ নথিতে বলা হয়, আবদুস সালাম মোর্শেদীর বাড়ি-১০, গুলশান-২, ঢাকা ও অন্যান্যদের বিরুদ্ধে রাজউকের চেয়ারম্যানের সহায়তায় পরিত্যক্ত বাড়ি দখলের প্রাপ্ত অভিযোগটি দুই সদস্য বিশিষ্ট সদস্যের মাধ্যমে অনুসন্ধানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্মিত। মহাপরিচালক (তদন্ত-১) বরাবর পত্র প্রেরণের জন্য কমিশনের ০৩/২০২৩ নম্বর সভায় সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এ অবস্থায়, উক্ত সিদ্ধান্ত অনুসারে অনুসন্ধানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।
এ ব্যাপারে দুদকের আইনজীবী খুরশিদ আলম খান জানান, কমিটি গঠন করা হয়েছে। দুদকের কমিটি অনুসন্ধান শুরু করেছে।

এর আগে চলতি বছরের ১৬ জানুয়ারি হাইকোর্ট এক সপ্তাহের মধ্যে এ বিষয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। সে সময় ব্যারিস্টার অনীক আর হক ও ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন রিটের পক্ষে শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আর জ্যেষ্ঠ আইনজীবী সাঈদ আহমেদ রাজা সালাম মুর্শেদীর পক্ষে ও আইনজীবী জাকির হোসেন মাসুদ রাজউকের পক্ষে শুনানি করেন।

সরকারি সম্পত্তি নিজের নামে করে বাড়ি নির্মাণ করার অভিযোগে গত বছরের ৬ নভেম্বর আবদুস সালাম মুর্শেদীর বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এ রিটে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) বিবাদী করা হয়েছে। এর আগে, বিচারপতি খিজির হায়াত ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের বেঞ্চ থেকে এ রিট আবেদনের অনুমতি নেওয়া হয়।

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Back to top button