খেলা

কাবাডিতে বাংলাদেশ হ্যাটট্রিক চ্যাম্পিয়ন

 

স্পোর্টস রিপোর্টার : শিরোপা জয়ের উচ্ছ্বাস এখন বাংলাদেশ কাবাডি শিবিরে। বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে আবারও চ্যাম্পিয়ন বাংলাদেশ। সবমিলিয়ে এবার হ্যাটট্রিক শিরোপা। আজ ফাইনালে চাইনিজ তাইপেকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। পল্টনের শহীদ নুর হোসেন ভলিবল স্টেডিয়ামে হওয়া দুপুরের ফাইনালে বাংলাদেশ ৩টি লোনাসহ চাইনিজ তাইপেকে হারায় ৪২-২৮ পয়েন্টে।

বাংলাদেশ দলের অধিনায়ক তুহিন তরফদার টুর্নামেন্টের বেস্ট ক্যাচার ও ম্যান অব দ্য ফাইনাল হন। মিজানুর রহমান ম্যান অব দ্য টুর্নামেন্ট ও বেস্ট রেইডারের পুরস্কার লাভ করেন।এর আগে ২০২১ এবং ২০২২ সালের বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি জিতেছিল বাংলাদেশ। তবে এবার চ্যাম্পিয়ন হওয়ার পথে আরও একটি বড় অর্জন আছে দলের। ফাইনালে উঠার মধ্যে দিয়েই বিশ্বকাপ কাবাডিতেও খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ।

ফাইনালে স্বাগতিক দলকে সমর্থন দিতে এদিন স্টেডিয়াম ছিল দর্শকে পরিপূর্ণ। দু’দলই ধীরস্থির-সর্তক ভঙ্গিতে শুরু করে। বোনাস পয়েন্ট পাওয়ার মাধ্যমে পয়েন্টের খাতা খোলে বাংলাদেশ। এরপর সংগ্রহ করে আরেকটি পয়েন্ট। তবে টানা ২ পয়েন্ট পেয়ে দ্রুতই সমতায় ফেরে চাইনিজ তাইপে। মিজানুর রহমান রেইড দিয়ে সফল হলে আবারও লিড নেয় স্বাগতিকরা (৩-২)।

তবে পিছিয়ে থাকেনি প্রতিপক্ষ তাইপেও। সমানতালে খেলতে থেকে কখনও সমতায় ফেরে, কখনও আবার এগিয়েও যায় তারা (৫-৪)। একপর্যায়ে ১০-৯ পয়েন্টে পিছিয়ে থাকার পর ১০-১০ এ সমতা আনে স্বাগতিকরা। এররেই ১৪ মিনিটের সময় তাইপেকে প্রথমবারের মতো অলআউট করে বাংলাদেশ। ১৪-১০ পয়েন্টে এগিয়ে যায় তারা। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি তাদের।

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button