অপরাধলিড নিউজ

বিমানে ফের গোল্ড স্মাগলিং-জব্দ ২৫ কোটি

শাহজালাল প্রতিনিধি : বাংলাদেশ বিমানের কার্গোহোল্ড থেকে ২৫ কোটি টাকা মূল্যের ২০৪টি স্বর্ণের বার জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউস কর্তৃপক্ষ। জব্দকৃত এসব স্বর্ণের ওজন ২৩.৬৬ কেজি। গতকাল বৃহস্পতিবার বিকেলে বিমানবন্দরের কাস্টমস হলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ঢাকা কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার কাজী ফরিদ উদ্দিন। এর আগে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে মাসকট থেকে চট্টগ্রাম হয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগত বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-১২২ ফ্লাইট থেকে এসব স্বর্ণের বার জব্দ করা হয়।

অতিরিক্ত কমিশনার কাজী ফরিদ উদ্দিন বলেন, স্বর্ণের বারগুলো কাপড়ে মোড়ানো অবস্থায় পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, এসব স্বর্ণের বার বিমানের ওয়াশ রুমের কোনো একটি স্থানের স্ক্রু খুলে ওয়াশ রুমের ভেতর থেকে কার্গোহোল্ডে ফেলা হয়েছে। অথবা বিমান সংশ্লিষ্ট কোনো ব্যক্তি কার্গো হোল্ডের কেবিনেটের মধ্যে লুকিয়ে রেখেছিল। যা তদন্তের পর বিস্তারিত বলা যাবে।

কাস্টম সূত্রে জানা যায়, গোপন তথ্যের ভিত্তিতে মাসকট থেকে চট্টগ্রাম হয়ে বিমানবন্দরে ফ্লাইটি ল্যান্ড করার সঙ্গে সঙ্গে শুল্ক গোয়েন্দারা ঘিরে ফেলেন। পরে বিমানের কার্গোহোল্ড থেকে এসব স্বর্ণের বার জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছে ঢাকা কাস্টমস হাউস কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট খবর

Back to top button