শিক্ষা

প্রচণ্ড গরমে মাধ্যমিকের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

স্টাফ রিপোর্টার : প্রচণ্ড গরমের কারণে বৃহস্পতিবার ৮ জুন) মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।বুধবার (৭ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর। জানানো হয়, বৃহস্পতিবার মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এরপর শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় টানা তিনদিন বন্ধ থাকবে এসব প্রতিষ্ঠান।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের সহকারী পরিচালক (মাধ্যমিক-২) এস এম জিয়াউল হায়দার হেনরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আবহাওয়া অধিদফতর, ঝড় সতর্কীকরণ কেন্দ্র কর্তৃক প্রকাশিত ‘তাপ প্রবাহের সতর্কবার্তা’ বিজ্ঞপ্তিতে আগামী ৫ (পাঁচ) থেকে ০৬ (ছয়) দিন দেশের উপর দিয়ে চলমান মৃদু, মাঝারি এবং তীব্র তাপ প্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানা গেছে। উক্ত তাপ প্রবাহের সতর্কবার্তার কারণে দেশের মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান আগামীকাল ০৮/০৬/২০২৩ খ্রি. বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এর আগেও প্রচণ্ড গরমে সরকারি-বেসরকারি বিদ্যালয়গুলোর প্রাথমিক শাখার ক্লাস বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়। তীব্র দাবদাহের কারণে কোমলমতি ছাত্রছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়টি বিবেচনা করে ৮ জুন পর্যন্ত ক্লাস বন্ধ রাখার ঘোষণা দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button