৮ বিভাগের খবর

জেম হত্যার বিচার নাপেলে পদত্যাগ করব:এমপি ওদুদ

 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জ শহরের উদয়ন মোড়ে প্রায় এক বছর আগে সন্ত্রাসী হামলায় যুবলীগ নেতা খায়রুল আলম জেম নিহত হন। এই হত্যার বিচার না পেলে সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য (এমপি) আব্দুল ওদুদ। আজ রোববার সন্ধ্যায় খায়রুল আলম জেম স্মরণে আয়োজিত দোয়া ও আলোচনা সভায় এ ঘোষণা দেন তিনি। চাঁপাইনবাবগঞ্জ শহরের কল্যাণপুরে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল ওদুদ বলেন, ‘এক বছর হয়ে গেলেও জেম হত্যা মামলার চার্জশিট দিতে ব্যর্থ হয়েছে পুলিশ। কিন্তু কতিপয় পুলিশের কারণে গোটা পুলিশ বাহিনীর সুনাম ক্ষুণ্ন করার চেষ্টা করা হলে তা ভালো হবে না। তাই আগামী ১০ কার্য দিবসের মধ্যে জেম হত্যা মামলার চার্জশিট দেওয়া না হলে মানববন্ধন ও অনশন কর্মসূচি পালন করা হবে। প্রয়োজনে চাঁপাইনবাবগঞ্জ-শিবগঞ্জ সড়ক অবরোধ করা হবে, না হলে কঠোর আন্দোলন ঘোষণা করা হবে। এরপরও না হলে সংসদে প্রধানমন্ত্রীর সামনে বিষয়টি তুলে ধরা হবে। কিন্তু শেষ পর্যন্ত জেম হত্যার বিচার না হলে আমি সংসদ থেকে পদত্যাগ করব।’

উল্লেখ্য, গত বছরের ১৯ এপ্রিল ২৭ রমজানের দিন ইফতারের আগে চাঁপাইনবাবগঞ্জ শহরের উদয়ন মোড়ে যুবলীগ নেতা খায়রুল আলম জেমকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় মামলার পর অন্যতম আসামি কৃষকলীগ নেতা মেসববাহুল ইসলাম টুটুলকে গ্রেপ্তার করা হয়। তিনি আদালতে স্বীকারেক্তিমূলক জবানবন্দি দিয়ে হত্যার দায় স্বীকারসহ এর সঙ্গে জড়িতদের নাম প্রকাশ করেন। কিন্তু পুলিশ এই মামলার চার্জশিট জমা না দেওয়ায় এখন পর্যন্ত বিচার প্রক্রিয়া শুরু হয়নি।

সংশ্লিষ্ট খবর

Back to top button