রাজনীতি

অভিজাত এলাকায় কৃষক লীগের কাজ কি!

স্টাফ রিপোর্টার : অভিজাত এলাকায়কৃষক লীগের কাজ কি এনিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোদ ওবায়দুল কাদের প্রশ্ন তুলেছেন। এনিয়ে তিনি বলেন, কৃষক লীগকে শহরের মধ্যে আটকে না রেখে গ্রামের দিকে নিয়ে যাওয়া ভালো বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। আরও বললেন, কৃষক লীগের ধানমন্ডি শাখা, বনানী শাখা, গুলশান শাখা, বারিধারা শাখা— এসবের কোনও প্রয়োজন আছে বলে আমি মনে করি না। একসময় এমনও ছিল যে কুয়েতে, কাতারের, সৌদি আরবে, আমেরিকায় কৃষক লীগ ছিল।

এ সময় কৃষক লীগের নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, এ দেশের স্বাধীনতা আন্দোলনের সূচনাই হয়েছে কৃষকদের হাতে। কৃষি বাঁচলে বাংলাদেশের অর্থনীতি বাঁচবে। বাংলাদেশের অর্থনীতিকে বাঁচাতে হলে কৃষককে বাঁচাতে হবে। তাই তাদের সকলকে ঐক্যবদ্ধভাবে দেশের উন্নয়নে কাজ করার আহ্বান জানান তিনি।বিএনপি নিজেরা বিপদে পড়ে দেশকে বিপদে ফেলার অপচেষ্টা করছে বলেও মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের আরও বলেন, বতর্মানে মহাবিপদে আছে বিএনপি। তাদের হাল ধরার কেউ নেই বলে তারা পথহারা পথিকের মতো আচারণ করছে। এ দেশের অগ্রগতির প্রধান অন্তরায় বিএনপিকে রুখতে হবে। আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে গণতন্ত্রের সমালোচনা করছে দলটি। যতদিন শেখ হাসিনা আছে, এ দেশ ততদিন নিরাপদ থাকবে।

সংশ্লিষ্ট খবর

Back to top button