অপরাধ

পূবালী ব্যাংকে লুটেরারা দাপটে

 

 

৫ কোটি মেরে লুটেরা শ্রীকান্ত ভারতে-৮ কর্মকর্তা বদলি-

 

 

 

 

চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরে পাঁচ কোটি টাকা নিয়ে নিখোঁজ ম্যানেজার এখনো লাপাত্তা। স্থানীয় লোকজন বলাবলি করছেন ম্যানেজার শ্রীকান্ত ভারত পালিয়ে গেছেন। গ্রাহকের অর্থ লুটপাটের ঘটনায় ব্যাংকের কয়েক উর্দ্বতণ কর্তার যোগসাজশ থাকলেও তারা বহাল তবিয়তে উল্টো ছড়ি ঘেরাচ্ছেন বলে ভুক্তভোগীরা অভিযোগ করেছেন।
ওদিকে নিখোঁজ হওয়ার ঘটনায় পূবালী ব্যাংকের সেই শাখার আট কর্মকর্তাকে বদলি করা হয়েছে। পূবালী ব্যাংকের কুমিল্লা রিজিওনাল অফিসের আরএম জহিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

জহিরুল ইসলাম বলেন, চাঁদপুর শহরের নতুন বাজার পূবালী ব্যাংক শাখার ব্যবস্থাপক শ্রীকান্ত নন্দীর এখনো খোঁজ মেলেনি। তিন গ্রাহকের ৫ কোটি টাকা নিয়ে যাওয়ার ঘটনায় ব্যাংকের একাধিক তদন্ত টিম কাজ করছে। একই সাথে পৃথকভাবে নিখোঁজ ডায়েরি ও গ্রাহক ওকে এন্টারপ্রাইজের করা মামলার তদন্ত কাজ করছে পুলিশ।

এদিকে, ব্যাংকে থাকা নবাগত ম্যানেজার হুমায়ন কবিরসহ সকল কর্মকর্তাকে বদলি করে কুমিল্লা রিজিওনাল অফিসে নেওয়া হয়েছে। আগামী রোববার থেকে এই শাখায় নতুন সেটআপ গ্রাহক সেবা দিবে। তবে তিনি ক্যামেরার সামনে বক্তব্য দিতে নারাজ।

ব্যাংকের নিখোঁজ ম্যানেজার শ্রীকান্ত নন্দীর গত ৪ এপ্রিলের পর আর খোঁজ মেলেনি। তিনি ওকে এন্টারপ্রাইজের ২ কোটি ৪৮ লাখ ৮৪ হাজার টাকা, কচুয়া আশ্রাফপুর এলাকার দলিল লেখক শাখা ব্যবস্থাপককে দিয়েছেন ৭৫ লাখ টাকা এবং চাঁদপুর শহরের ব্যবসায়ী আকবর হোসেন লিটন কয়েক ভাগে ব্যবস্থাপককে ১ কোটি ৭৬ লাখ নগদ টাকা নিয়ে লাপাত্তা।

ঘটনার পর পুলিশ ও দুদক এই ঘটনায় তদন্তকাজ করছে। নিখোঁজ ব্যাংক ব্যবস্থাপক শ্রীকান্ত নন্দী (৪০) জেলার কচুয়া উপজেলার ঘাগড়া গ্রামের বাসিন্দা। তবে তিনি সপরিবার কুমিল্লায় থাকতেন। সে বাসায় এখন তালা ঝুলানো। তিনি গত ১৪ জানুয়ারি চাঁদপুর নতুন বাজার শাখায় যোগদান করেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button