অপরাধআইন আদালত

বিপুল অবৈধ সম্পত্তি বেনজিরের বিরুদ্ধে রিট হাইকোর্টে

 

কোর্ট রিপোর্টার : দৈনিক সত্যকথা প্রতিদিনসহ গণমাধ্যমে প্রকাশিত পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের বিপুল অবৈধ সম্পত্তির অভিযোগের অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। আইনজীবী সালা উদ্দিন রিগ্যান আজ সোমবার সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন। এর আগে গত ৪ এপ্রিল এ নিয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) তিনি চিঠি দেন।

এ বিষয়ে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেছেন, তারা রিটের একটি কপি হাতে পেয়েছেন। সেখানে বেনজীর আহমেদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করতে নির্দেশনা চাওয়া হয়েছে। রিটে দুদক চেয়ারম্যান, সচিবসহ চারজনকে বিবাদী করা হয়েছে।

এদিকে, গতকাল রোববার বেনজীর আহমেদের বিরুদ্ধে ওঠা অবৈধ সম্পত্তির অভিযোগ অনুসন্ধানে দুদকে আবেদন করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এনিয়ে দুদক কোনো ব্যবস্থা গ্রহণ না করলে তিনি হাইকোর্টে যাবেন বলেও জানিয়েছেন।

গত ৩১ মার্চ একটি জাতীয় দৈনিকে ‘বেনজীরের ঘরে আলাদীনের চেরাগ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে বলা হয়, পুলিশের এই সাবেক মহাপরিদর্শক নিজের ও স্ত্রী জিশান মির্জা এবং দুই মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর ও তাহসিন রাইসা বিনতে বেনজীরের নামে বিপুল পরিমাণ সম্পদ করা হয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button